গাজীপুরে দুই কারখানার শ্রমিকদের মধ্যে পাল্টাপাল্টি ধাওয়া, ভাঙচুর

0
12
গাজীপুর মহানগরীর জিরানী বাজার এলাকায় শিল্প পুলিশ ও সেনাবাহিনীর সদস্যরা অবস্থান নিয়ে পরিস্থিতি স্বাভাবিক করেন। বৃহস্পতিবার সকাল ১০টার দিকে

গাজীপুর সিটি করপোরেশনের জিরানী এলাকায় আজ বৃহস্পতিবার সকাল ৯টার দিকে দুটি কারখানার শ্রমিকদের মধ্যে পাল্টাপাল্টি ধাওয়ার ঘটনা ঘটেছে। এ সময় ভাঙচুর চালানো হয়। শ্রমিকেরা কালিয়াকৈর–নবীনগর সড়কে অবস্থান নিয়ে বেশ কিছু সময় অবরোধ করে রাখেন।

শিল্প পুলিশ ও শ্রমিক সূত্রে জানা গেছে, জিরানী এলাকার রেডিয়াল ইন্টারন্যাশনাল লিমিটেড কারখানার শ্রমিকেরা বিভিন্ন দাবি নিয়ে বিক্ষোভ শুরু করেন। তাঁরা পাশের আইরিশ ফ্যাশন লিমিটেড কারখানার শ্রমিকদের তাঁদের সঙ্গে যোগ দিতে বলেন। কিন্তু তাঁরা তাঁদের সঙ্গে যোগ দেননি। তখন আইরিশ ফ্যাশন লিমিটেড কারখানায় হামলা চালিয়ে ভাঙচুর করেন ওই কারখানার শ্রমিকেরা।

আইরিশ কারখানার শ্রমিকেরা পাল্টা রেডিয়াল কারখানায় হামলা চালিয়ে ব্যাপক ভাঙচুর করেন। তাঁদের মধ্যে পাল্টাপাল্টি ধাওয়া চলতে থাকে। একপর্যায়ে উত্তেজিত শ্রমিকেরা চন্দ্রা–নবীনগর সড়কে অবস্থান নিয়ে অবরোধ করেন। খবর পেয়ে শিল্প পুলিশ ও সেনাসদস্যরা ঘটনাস্থলে গিয়ে শ্রমিকদের সরিয়ে দিলে সকাল ১০টা থেকে যান চলাচল স্বাভাবিক হয়।

গাজীপুর শিল্পাঞ্চল পুলিশ সুপার মোহাম্মদ সারোয়ার আলম বলেন, ঘটনাস্থলে শিল্প পুলিশ ও সেনাবাহিনীর সদস্যরা আছেন। তাঁরা শ্রমিকদের সঙ্গে কথা বলে বিষয়টি সমাধান করার চেষ্টা করছেন। জেলার ৮টি কারখানা আজ বন্ধ আছে।

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.