খুলনায় জাল টাকা তৈরির কারখানা সন্ধান, আটক ২ খুলনা ব্যুরো

0
115
খুলনায় জাল টাকা তৈরির কারখানা সন্ধান

খুলনায় জাল টাকা তৈরির কারখানার সন্ধান মিলেছে। সেখান থেকে ১৪ লাখ ৮৩ হাজার টাকার জাল নোট এবং জাল নোট তৈরির সরঞ্জামসহ ২ জনকে আটক করেছে র‍্যাব-৬। মঙ্গলবার বেলা সাড়ে ১১ টার দিকে র‍্যাব কার্যালয়ে প্রেস ব্রিফিংয়ে এ তথ্য জানান র‍্যাব-৬ এর অধিনায়ক লেফটেন্যান্ট কর্নেল মো. মোস্তাক আহমেদ।

র‍্যাব-৬ জানায়, গোয়েন্দা তথ্যের ভিত্তিতে তারা জানতে পারেন একটি সংঘবদ্ধ চক্র দীর্ঘদিন ধরে জাল টাকা তৈরি করে দেশের বিভিন্ন অঞ্চলে ছড়িয়ে দিচ্ছে। চক্রটি সাধারণ মানুষকে প্রতারিত করে বিপুল অঙ্কের টাকা হাতিয়ে নিচ্ছে। সোমবার রাতে র‍্যাবের একটি আভিযানিক দল নগরীর আড়ংঘাটা এলাকা থেকে জাল টাকা তৈরি চক্রের সদস্য মো. সাইফুল জামান ও মো. জাহিদুল ইসলামকে আটক করে। এ সময় তাদের কাছ থেকে ১০ লাখ জাল টাকা উদ্ধার করা হয়।

তাদের দেয়া স্বীকারোক্তিতে ফুলতলা উপজেলার দামোদর সাহাপাড়া এলাকায় পরবর্তী অভিযান পরিচালনা করে র‍্যাব। এ সময় ভাড়া করা বাসা থেকে জাল টাকা তৈরির কারখানার সন্ধান পায় তারা। সেখান থেকে আরও ৪ লাখ ৮৩ হাজার জাল টাকা এবং জাল টাকা তৈরির সরমঞ্জামাদি উদ্ধার করা হয়। চক্রটি ২০ কোটি টাকার জাল নোট তৈরির পরিকল্পনা করেছিল। ঢাকাসহ দেশের বিভিন্ন প্রান্তে তাদের এজেন্টদের মাধ্যমে এই জাল নোট সরবরাহ করা হয়। বিশেষ করে রাজধানীর বাণিজ্য মেলাসহ বিভিন্ন শীতকালীন মেলা এবং কোরবানির গরুর হাটকে টার্গেট করে এই বিপুল পরিমাণ জাল টাকা তৈরির লক্ষ্য নির্ধারণ করে। তাদের বিরুদ্ধে মামলা দায়েরের প্রস্তুতি চলছে।

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.