রাগের সঙ্গে রক

0
150
সংগীতশিল্পী গৌরব

অনেক বছর ধরে গান করছেন গৌরব। সংগীতের শুদ্ধতা অক্ষুণ্ন রেখে ফিউশনেও সুনাম কুড়িয়েছেন এ সংগীতশিল্পী। সাধারণত বাউল ও লোকজ আঙ্গিকের গানে তাঁকে পাওয়া যায়। তবে এবার ভিন্ন স্বাদের কাজ করলেন। নিজের লেখা, সুর ও সংগীতায়োজনে গানটিতে গৌরবের সঙ্গে কণ্ঠ মিলিয়েছেন ও বাজিয়েছেন ১০ জন শিল্পী-মিউজিশিয়ান। গানটি ঈদ উপলক্ষে প্রকাশ পাবে।
গানের শিরোনাম ‘প্রেমের মানুষ’। গানের বিষয়ে শ্রোতাদের ধারণা দিতে গতকাল মঙ্গলবার গানটির কিছু অংশ (প্রমো) প্রকাশ হয়েছে। কাল বৃহস্পতিবার ঈদের দিন আসবে সম্পূর্ণ গান। গানটি সম্পর্কে গৌরব বলেন, ‘যোগ রাগের ওপর একটা ফাঙ্ক রক গানের অ্যারেঞ্জ করেছি। ট্র্যাডিশনাল হাতে বাজানো অ্যাকুস্টিক যন্ত্র বাজিয়ে গানটা তৈরি করেছি। যাঁরা বাজিয়েছেন, তাঁরা কোক স্টুডিওর মতো প্ল্যাটফর্মেও নিয়মিত কাজ করছেন। সাধারণত একসঙ্গে এতজন মিউজিশিয়ান নিয়ে সলো গান আমাদের দেশে খুব কম হয়। আমরা সবাই মিলে আনন্দ নিয়ে কাজটি করার চেষ্টা করেছি।’

সংগীতশিল্পী গৌরব ২০০০ সালে গড়েন নিজের ব্যান্ড ‘আজব’। প্রায় এক দশকের ব্যান্ড ক্যারিয়ারের পর ২০১১ সালে যুক্তরাজ্য থেকে সংগীত এবং শব্দপ্রকৌশলের ওপর পড়াশোনা করে সংগীত পরিচালনা ও সলো ক্যারিয়ারে মনোযোগ দেন।

 নিজের লেখা, সুর ও সংগীতায়োজনে গানটিতে গৌরবের সঙ্গে কণ্ঠ মিলিয়েছেন ও বাজিয়েছেন ১০ জন শিল্পী-মিউজিশিয়ান
নিজের লেখা, সুর ও সংগীতায়োজনে গানটিতে গৌরবের সঙ্গে কণ্ঠ মিলিয়েছেন ও বাজিয়েছেন ১০ জন শিল্পী-মিউজিশিয়ানসংগৃহীত

দীর্ঘ পথচলায় প্রকাশিত হয় তাঁর তিনটি অ্যালবাম। ১৫ বছর ধরেই পারফর্ম করেছেন দেশীয় ও আন্তর্জাতিক সংগীতমঞ্চে। সংগীত পরিচালনা করছেন চলচ্চিত্রেও। এবার নতুন ঘরানায় নিজেকে হাজির করতে শিগগিরই প্রকাশ করতে চলেছেন অ্যালবাম।

গৌরব বলেন, ‘গানের ঝুড়িতে অনেক গান জমে আছে। শ্রোতারা যেভাবে গৌরবকে শোনেননি, এবার তাই শোনাব। আমি শহরে বেড়ে ওঠা মানুষ। ফোক গানে আমাকে শ্রোতারা যেমন গ্রহণ করেছেন, আমার বিশ্বাস, নতুন রূপেও তারা আমাকে গ্রহণ করবেন।’

সংগীতশিল্পী গৌরব
সংগীতশিল্পী গৌরবসংগৃহীত

‘প্রেমের মানুষ’ গানে গৌরবের সঙ্গে বাজিয়েছেন আহনাফ খান, ফারশিদ আলম, শারফুদ্দিন রাব্বি, রাহিন হায়দার, স্বায়ন্তন মাসাং; কণ্ঠে যুক্ত হয়েছেন সারোয়ার সোহেল। আরও ছিলেন জান্নাতুল ফিরদৌস আকবর, মেহবুবা মিনহাজ বিপা ও নিগার সুলতানা। স্টুডিও এলকেজির প্রযোজনায় গানটি প্রকাশিত হবে প্রতিষ্ঠানটির ইউটিউব চ্যানেল ও ফেসবুক পেজে।

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.