গত ১৫ বছরে ইস্যুকৃত অস্ত্রের লাইসেন্স স্থগিত, জমা দেওয়ার নির্দেশ

0
28
ইস্যুকৃত অস্ত্রের লাইসেন্স স্থগিত
গত ১৫ বছরে দেওয়া সকল আগ্নেয়াস্ত্রের লাইসেন্স স্থগিত করেছে স্বরাষ্ট্র মন্ত্রণালয়। একইসঙ্গে অস্ত্র এবং গোলাবারুদ জমা দিতে নির্দেশ দেওয়া হয়েছে।
 
রোববার (২৫ আগস্ট) স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের দেওয়া এক বিজ্ঞপ্তিতে নির্দেশ দেওয়া হয়।
 
মন্ত্রণালয়ের সিনিয়র তথ্য অফিসার ফয়সল হাসানের দেওয়া বিজ্ঞপ্তিতে বলা হয়, বিগত ২০০৯ সালের ৬ জানুয়ারি থেকে ২০২৪ সালের ৫ আগস্ট পর্যন্ত যেসব আগ্নেয়াস্ত্রের লাইসেন্স বেসামরিক জনগণকে দেওয়া হয়েছে, তা স্থগিত করা হলো।
 
বিজ্ঞপ্তিতে অনুরোধ করা হয়, আগামী ৩ সেপ্টেম্বরের মধ্যে গোলাবারুদসহ আগ্নেয়াস্ত্র সংশ্লিষ্ট থানায় জমা দেওয়ার জন্য।
 
৫ আগস্টের আগে আওয়ামী লীগের নেতাকর্মীদের হাতে কিছু অস্ত্র দেখা গেছে যা দিয়ে আন্দোলনকারী শিক্ষার্থীদের ওপর গুলি চালিয়েছে তারা।
 
এমন একটি ঘটনা প্রকাশ পেয়েছে শনিবার। সেখানে দেখা গেছে, কোটা সংস্কারের দাবিতে আন্দোলনকারী শিক্ষার্থীদের ওপর গুলি চালিয়েছিলেন নারায়ণগঞ্জ-৪ আসনে আওয়ামী লীগের সদ্য সাবেক সংসদ সদস্য একেএম শামীম ওসমান ও তার সন্ত্রাসী বাহিনী।
 
গত ১৯ জুলাই নারায়ণগঞ্জ শহরের বঙ্গবন্ধু সড়কে শামীম ওসমানের নেতৃত্বে সন্ত্রাসী বাহিনীর অগ্নেয়াস্ত্র দিয়ে গুলি করার একটি ভিডিওচিত্র প্রকাশ হয়েছে। ইতোমধ্যে ভিডিওটি সামাজিক মাধ্যমে ছড়িয়ে পড়েছে।
 
নারায়ণগঞ্জ শহরের বঙ্গবন্ধুর সড়কের পাশে কোনো উঁচু ভবন থেকে ধারণ করা এই ভিডিওতে শামীম ওসমানের বাহিনীকে আগ্নেয়াস্ত্র হাতে মুহুর্মুহু গুলি ছুড়তে দেখা যায়।

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.