গণমাধ্যম সংস্কার কমিশনে মফস্‌সল সাংবাদিকদের প্রতিনিধি থাকবেন: প্রধান উপদেষ্টার প্রেস সচিব

0
11
সাংবাদিকদের সঙ্গে কথা বলেন প্রধান উপদেষ্টার প্রেস সচিব শফিকুল আলম। আজ বৃহস্পতিবার বিকেলে মাগুরা পৌর এলাকার সাতদোহা ন্যাংটা বাবার আশ্রমে

অন্তর্বর্তী সরকারের অধীনে গঠিত হতে যাওয়া গণমাধ্যম সংস্কার কমিশনে মফস্‌সল সাংবাদিকদের প্রতিনিধিও থাকবেন বলে জানিয়েছেন অন্তর্বর্তী সরকারের প্রধান উপদেষ্টার প্রেস সচিব শফিকুল আলম। আজ বৃহস্পতিবার বিকেলে মাগুরায় দুর্গাপূজার মণ্ডপ পরিদর্শনে এসে স্থানীয় সাংবাদিকদের প্রশ্নের জবাবে তিনি এ কথা বলেন।

শফিকুল আলম আজ মাগুরা পৌর এলাকার বিভিন্ন পূজামণ্ডপ ঘুরে দেখেন। এ সময় পৌর এলাকার সাতদোহা ন্যাংটা বাবার আশ্রমে স্থানীয় সাংবাদিকদের সঙ্গে কথা বলেন। সাংবাদিকেরা জানতে চান, গণমাধ্যম সংস্কার কমিশনে মফস্‌সল সাংবাদিকদের জন্য কী ধরনের সংস্কার হতে পারে। জবাবে শফিকুল আলম বলেন, ‘বাংলাদেশে মফস্‌সলে যাঁরা সাংবাদিকতা করেন, তাঁরা বড় স্টেকহোল্ডার (অংশীদার)। তাঁদের মাধ্যমে আমরা সারা দেশের খবরটা জানতে পারি। তাঁদের কথাটা যেন প্রতিফলিত হয়, তাঁদের প্রতিনিধি যেন সংস্কার কমিশনে থাকেন, সেটা নিশ্চিত করার চেষ্টা করব আমরা।’

উল্লেখ্য, গত সোমবার জাতীয় প্রেসক্লাবে এক অনুষ্ঠানে গণমাধ্যম সংস্কার কমিশন গঠনের কথা জানান তথ্য ও সম্প্রচার মন্ত্রণালয়ের উপদেষ্টা মো. নাহিদ ইসলাম। অংশীজনদের সঙ্গে আলোচনা করে এ কমিশন ঘোষণা করার কথা জানান তিনি।
প্রধান উপদেষ্টার প্রেস সচিব জানান, দুর্গাপূজা উপলক্ষে সর্বোচ্চ নিরাপত্তার ব্যবস্থা করেছে সরকার। মণ্ডপগুলোয় নিরাপত্তা দিতে সেনাবাহিনী, পুলিশ, আনসারসহ বিভিন্ন গোয়েন্দা সংস্থার লোকজন কাজ করছেন। এ ছাড়া দেশের কোথাও যেন আর কোনো মন্দিরে হামলার একটা ঘটনাও না ঘটে, সেটা নিশ্চিত করতে সচেষ্ট রয়েছে সরকার।

জেলা প্রশাসন সূত্রে জানা গেছে, আজ মাগুরায় আসেন প্রধান উপদেষ্টার প্রেস সচিব শফিকুল আলম। বিকেলে পৌরসভার সাতদোহা ন্যাংটা বাবার আশ্রম, জামরুলতলা ও নতুন বাজার এলাকায় বেশ কিছু পূজামণ্ডপ ঘুরে দেখেন। এ সময় তাঁর সঙ্গে ছিলেন জেলা প্রশাসক মো. অহিদুল ইসলাম, অতিরিক্ত জেলা প্রশাসক মো. আব্দুল কাদের, মো. মাহাবুবুর রহমান, অতিরিক্ত পুলিশ সুপার মো. কলিমুল্লাহ, জেলা পূজা উদ্‌যাপন পরিষদের সভাপতি বাসুদেব কুন্ডু প্রমুখ।

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.