খালেদা জিয়ার মুক্তি না দেওয়া পর্যন্ত রাজপথ ছাড়ব না: সেলিমা রহমান

0
140
বিএনপির স্থায়ী কমিটির সদস্য সেলিমা রহমান।

বিএনপির স্থানীয় কমিটির সদস্য সেলিমা রহমান বলেছেন, ‘আমরা বিনা ভোটে নির্বাচিত অবৈধ সরকারের অধীনে বাস করছি। তারা নিশিরাতের ভোটের কারিগর, তাদের জন্য আজ দেশের মানুষ ভালো নেই। খালেদা জিয়া খুবই অসুস্থ। তাঁর বিদেশে উন্নত চিকিৎসা দরকার। কিন্তু তাঁকে সরকার আটক করে রেখেছে। বুকের রক্ত দিয়ে রাজপথ রাঙিয়ে খালেদা জিয়াকে মুক্ত করব। তাঁর মুক্তি না দেওয়া পর্যন্ত রাজপথ ছাড়ব না।’

বৃহস্পতিবার বিকেলে সাভারের আমিনবাজার এলাকায় ঢাকা জেলা বিএনপি আয়োজিত সমাবেশে তিনি এসব কথা বলেন।

সমাবেশের প্রধান অতিথি আমীর খসরু মাহমুদ চৌধুরী বলেছেন, বিএনপি সেলফির রাজনীতি করে না, দেশের মানুষকে সঙ্গে নিয়ে রাজনীতি করে। সেলফি তুলেও বর্তমানে কোনো কাজ হচ্ছেনা। যুক্তরাষ্ট্রে প্রোগ্রাম শেষ করে সব দেশের লোকজন দেশে ফিরেছেন কিন্তু শেখ হাসিনা এখনও ওয়াশিংটনে বসে আছেন। কোনোভাবে কারও হাতে পায়ে ধরে কিছু করা যায় কি না? কিন্তু কোনো লাভ নেই। পদত্যাগ তাকে করতেই হবে। নির্দলীয় নিরপেক্ষ সরকারের অধীনে নির্বাচন দিতে হবে।

আমীর খসরু বলেন, দফা এক দাবি এক, অবৈধ সরকারের পদত্যাগ। এটি আজ শুধু বিএনপির দাবি নয়, ১৮ কোটি মানুষের দাবি। এই দাবির সঙ্গে আরও ৩৬ দল রয়েছে।

আগামীতে বিএনপির সমাবেশ করতে কোনো অনুমতি লাগবে না জানিয়ে এ স্থায়ী কমিটির নেতা বলেন, ‘তারেক জিয়ার নির্দেশে বিএনপির নেতাকর্মীদের রাজপথ দখলে রাখতে হবে। যা কিছু ফায়সালা হওয়ার রাজপথেই হবে।

আমীর খসরু আরও বলেন, ‘বিএনপি গণতান্ত্রিক দল, তাই আমরা গণতন্ত্রে বিশ্বাস করি। গত ২৫ সেপ্টেম্বর এখানে আমাদের সমাবেশের অনুমতি দেওয়া হয়েছিল। আমাদের নেতাকর্মীরা মঞ্চ তৈরি করেছিল। কিন্তু হঠাৎ ভোরে পুলিশ এবং স্থানীয় আওয়ামী লীগের নেতাকর্মীরা আমাদের মঞ্চ ভেঙে দেওয়ায় সমাবেশ স্থগিত করা হয়েছিল। তাই আগামীতে বিএনপি’র সমাবেশ করতে আর কারও অনুমতি নিতে হবে না।’

ঢাকা জেলা বিএনপির সভাপতি খন্দকার আবু আশফাকের সভাপতিত্বে এবং সাধারণ সম্পাদক নিপুণ রায় চৌধুরীর সঞ্চালনায় সমাবেশে উপস্থিত ছিলেন স্থায়ী কমিটির সদস্য বেগম সেলিমা রহমান, বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ঢাকা বিভাগ বিএনপির সাংগঠনিক সম্পাদক আব্দুস সালাম আজাদ, সহ সাংগঠনিক সম্পাদক বেনজীর আহমেদ টিটু ও সাবেক সংসদ সদস্য ডা. দেওয়ান মোহাম্মদ সালাউদ্দিন বাবু ।

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.