খামার থেকে ১৯৫ টাকা কেজিতে বিক্রি হচ্ছে ব্রয়লার মুরগি, বাজারেও দাম পড়তি

0
125
ব্রয়লার মুরগির খামার, ছবি: সংগৃহীত

ভোক্তা অধিদপ্তরের পরিচালক মঞ্জুর মোহাম্মদ শাহরিয়ার আজ শনিবার বলেন, বৃহস্পতিবার কোম্পানিগুলো ঘোষণা দিয়েছিল খামার থেকে ১৯০ থেকে ১৯৫ টাকা কেজিতে ব্রয়লার মুরগি বিক্রির। এরই মধ্যে ঘোষিত দামে তারা মুরগি বিক্রি শুরু করেছে। তাতে বাজারে ব্রয়লার মুরগির দাম কমতে শুরু করেছে। দু-তিন দিনের মধ্যে বাজারে দাম আরও কমে আসবে।

বিষয়টি জানতে বড় চার কোম্পানির একাধিক প্রতিনিধির সঙ্গে যোগাযোগ করে। নাম প্রকাশ না করার শর্তে তাদের দু-একজন জানান, প্রতিষ্ঠানগুলো ভোক্তা অধিদপ্তরে যে কথা দিয়েছিল, সেই অনুযায়ী বাজারে কম দামে মুরগি বিক্রি শুরু করেছে।

এ বিষয়ে আফতাব বহুমুখী ফার্মসের ব্যবস্থাপনা পরিচালক আবু লুৎফে ফজলে রহিম খান বলেন, ‘আমরা যতটুকু জেনেছি, ভোক্তা অধিদপ্তরের নির্দেশনা মেনে বড় কোম্পানিগুলো বাজারে ব্রয়লার মুরগি বিক্রি শুরু করেছে।’

এদিকে আজ শনিবার ভোক্তা অধিদপ্তরের কর্মকর্তাদের সাতটি দল রাজধানীর বিভিন্ন বাজারে অভিযান চালিয়েছেন। অভিযানকালে অধিদপ্তরের কর্মকর্তারা দেখেন, রাজধানীর নিউমার্কেট বাজারে প্রতি কেজি ব্রয়লার মুরগি ২৪০ থেকে ২৪৫ টাকায় বিক্রি হয়েছে। আর কাপ্তানবাজারে পাইকারিতে প্রতি কেজি ব্রয়লার মুরগি বিক্রি হয়েছে ২১০ টাকার কাছাকাছি দামে।

ভোক্তা অধিদপ্তরের সহকারী পরিচালক আবদুল জব্বার মণ্ডল আজ বলেন, কাপ্তানবাজারে পাইকারিতে প্রতি কেজি ২০০ টাকার কমে ব্রয়লার মুরগি আসতে শুরু করেছে। তাতে খুচরা বাজারে মুরগির দাম আরও কিছুটা কমে আসবে।

রাজধানীর কারওয়ান বাজারে আজ প্রতি কেজি ব্রয়লার মুরগি বিক্রি হয় ২৩০ থেকে ২৪০ টাকায়। আর সোনালি মুরগি বিক্রি হয় ৩৩০ থেকে ৩৪০ টাকায়। গত সপ্তাহে এ বাজারে প্রতি কেজি ব্রয়লার মুরগি বিক্রি হয়েছিল ২৬০ থেকে ২৮০ টাকায়। আর সোনালি মুরগি বিক্রি হয়েছিল ৩৬০ থেকে ৩৮০ টাকায়।

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.