কারা অধিদপ্তরে বড় নিয়োগ, পদ ৩৬৯

0
116
চাকরি

কারা অধিদপ্তরের রাজস্ব খাতভুক্ত দুটি শূন্য পদে সরাসরি জনবল নিয়োগের বিজ্ঞপ্তি প্রকাশিত হয়েছে। এই অধিদপ্তরে ১৭তম গ্রেডে ৩৬৯ জন পুরুষ ও নারী কারারক্ষী নিয়োগ দেওয়া হবে। আগ্রহী প্রার্থীদের অনলাইনে আবেদন করতে হবে।

  • ১. পদের নাম: কারারক্ষী
    পদসংখ্যা: ৩৫৫
    যোগ্যতা: এসএসসি বা সমমান পাস। শুধু পুরুষ প্রার্থীরা আবেদন করতে পারবেন। উচ্চতা ১ দশমিক ৬৭ মিটার, বুকের মাপ ৮১ দশমিক ২৮ সেন্টিমিটার, ওজন ৫২ কেজি। প্রার্থীকে অবশ্যই অবিবাহিত হতে হবে। শুধু বীর মুক্তিযোদ্ধা সন্তানদের ক্ষেত্রে অবিবাহিত শর্ত শিথিলযোগ্য।
    বেতন স্কেল: ৯,০০০–২১,৮০০ টাকা (গ্রেড–১৭)
  • ২. পদের নাম: কারারক্ষী (নারী)
    পদসংখ্যা: ১৪
    যোগ্যতা: এসএসসি বা সমমান পাস। শুধু নারী প্রার্থীরা আবেদন করতে পারবেন। উচ্চতা ১ দশমিক ৫৭ মিটার, বুকের মাপ ৭৬ দশমিক ৮১ সেন্টিমিটার, ওজন ৪৫ কেজি। প্রার্থীকে অবশ্যই অবিবাহিত হতে হবে। শুধু বীর মুক্তিযোদ্ধা সন্তানদের ক্ষেত্রে অবিবাহিত শর্ত শিথিলযোগ্য।
    বেতন স্কেল: ৯,০০০-২১,৮০০ টাকা (গ্রেড-১৭)

যেসব জেলার প্রার্থী আবেদন করতে পারবেন: ১ নম্বর পদে ময়মনসিংহ, নেত্রকোনা, শেরপুর, চট্টগ্রাম, বান্দরবান, কক্সবাজার, ব্রাহ্মণবাড়িয়া, চাঁদপুর, কুমিল্লা, খাগড়াছড়ি, ফেনী, লক্ষ্মীপুর, নোয়াখালী, রাঙামাটি, সিলেট, মৌলভীবাজার, সুনামগঞ্জ, হবিগঞ্জ, রাজশাহী, জয়পুরহাট, সিরাজগঞ্জ, নওগাঁ, নাটোর, চাঁপাইনবাবগঞ্জ, বগুড়া, রংপুর, দিনাজপুর, গাইবান্ধা, কুড়িগ্রাম, লালমনিরহাট, নীলফামারী, পঞ্চগড় ও ঠাকুরগাঁও।

২ নম্বর পদে শেরপুর, চট্টগ্রাম, কক্সবাজার, ব্রাহ্মণবাড়িয়া, চাঁদপুর, কুমিল্লা, লক্ষ্মীপুর, নোয়াখালী, সিলেট, রাজশাহী, সিরাজগঞ্জ, নওগাঁ, নাটোর ও খুলনা। তবে শুধু এতিম কোটায় সব জেলার প্রার্থী আবেদন করতে পারবেন।

বয়সসীমা
প্রার্থীর বয়স ২০২৩ সালের ৩০ জুন ১৮ থেকে ২১ বছরের মধ্যে হতে হবে। বীর মুক্তিযোদ্ধা/শহীদ বীর মুক্তিযোদ্ধার সন্তানদের ক্ষেত্রে বয়স সর্বোচ্চ ৩২ বছর। ২০২০ সালের ২৫ মার্চ যাঁদের বয়স ২১ বছর (বীর মুক্তিযোদ্ধা/শহীদ বীর মুক্তিযোদ্ধার সন্তানদের ক্ষেত্রে বয়স সর্বোচ্চ ৩২ বছর) অতিক্রান্ত হয়নি, তাঁরাও আবেদন করতে পারবেন।

আবেদন যেভাবে
আগ্রহী প্রার্থীদের এই ওয়েবসাইটে ফরম পূরণের মাধ্যমে আবেদন করতে হবে। নিয়োগসংক্রান্ত বিস্তারিত তথ্য এই লিংকে জানা যাবে। যেকোনো তথ্য ও কারিগরী সহযোগিতার জন্য টেলিটক কাস্টমার কেয়ার যোগাযোগ অথবা টেলিটক মুঠোফোন থেকে ১২১ নম্বর কল করা যেতে পারে।

আবেদন ফি
অনলাইনে আবেদনের অনধিক ৭২ ঘণ্টার মধ্যে পরীক্ষার ফি বাবদ ১০০ টাকা ও টেলিটকের সার্ভিস চার্জ ১২ টাকাসহ মোট ১১২ টাকা টেলিটক প্রিপেইড মুঠোফোন নম্বর থেকে এসএমএসের মাধ্যমে জমা দিতে হবে।

আবেদনের সময়সীমা: ১১ জুলাই থেকে আগামী ১০ আগস্ট, ২০২৩।

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.