নদীর পাড়ে ঘাস খাচ্ছিল গরু, চুরি করে পালানোর পথে ধরা পড়লেন একজন

0
101
গাভিটি উদ্ধার করে আক্কেলপুর থানার গ্যারেজ শেডের নিচে বেঁধে রাখা হয়। শুক্রবার রাত ৯টার দিকে

ঘাস খাওয়ানোর জন্য সকালে বাড়ির পাশের তুলসীগঙ্গা নদীর পাড়ে গরু বেঁধে রেখে বাড়িতে চলে যান মালিক। বেলা দুইটার পর মালিক এসে দেখেন, সেখানে তাঁর গরুটি নেই। খোঁজাখুঁজি করেও গরুটি পাননি। বিকেল চারটার দিকে এক ব্যক্তি একটি গরু নছিমনে তোলার অপেক্ষায় থাকার সময় স্থানীয় লোকজনের সন্দেহ হয়।

খবর পেয়ে মালিক এসে গরুটি তাঁর বলে শনাক্ত করেন। পরে পুলিশ এসে গরুসহ ওই ব্যক্তিকে থানায় নিয়ে যান। গতকাল শুক্রবার জয়পুরহাটের আক্কেলপুর কলেজ বাজারে এ ঘটনা ঘটে।

গরুটির মালিক নুরুন্নবী। তিনি আক্কেলপুর পৌর শহরের সোনামুখী মহল্লার বাসিন্দা। চুরির সময় গরুসহ আটক ব্যক্তির নাম আশরাফুল ইসলাম। তিনি বগুড়া শিবগঞ্জ উপজেলার পীরব ইউনিয়নের চক পাকুরিয়া গ্রামের বাসিন্দা।

গরুর মালিক নুরুন্নবী বলেন, দিনদুপুরে এভাবে গরু চুরি হবে, সেটি তিনি ভাবতে পারেননি। বাছুর দুধের জন্য ছটফট করছিল। বাছুরটির ছটফটানি দেখে তিনি কষ্ট পাচ্ছিলেন। দূর থেকে এসে একা গরু চুরি করে নিয়ে যাওয়া সম্ভব নয়। গরু চুরির কাজে স্থানীয় কেউ হয়তো জড়িত থাকতে পারেন।

শুক্রবার রাত ৯টার দিকে আক্কেলপুর থানায় গিয়ে দেখা গেছে, থানার গ্যারেজ শেডের নিচে গাভিটি বেঁধে রাখা। থানার গোল ঘরে গরুর মালিক ও স্বজনেরা বসে আছেন। একটি কক্ষে আটক ব্যক্তিকে রাখা হয়েছে। সেখানে তাঁকে জিজ্ঞাসাবাদ করা হচ্ছিল।
আটক আশরাফুল ইসলাম বলেন, নদীর ধার দিয়ে যাওয়ার সময় গরুটি নিয়ে এসেছেন। নছিমনের জন্য আক্কেলপুর শহরে এসে অপেক্ষা করছিলেন। এ সময় লোকজন তাঁকে ধরে ফেলেন।

আক্কেলপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা আবু বকর সিদ্দিক বলেন, এ ঘটনায় থানায় চুরির মামলা হয়েছে। সেই মামলায় আটক ব্যক্তিকে গ্রেপ্তার দেখানো হয়েছে। ওই ব্যক্তির বিরুদ্ধে এলাকায় চুরির আরও অভিযোগ আছে। তাঁর বিরুদ্ধে এর আগেও এমন মামলা হয়েছে।

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.