কোর্টের আদেশে পিছু হটল পুলিশ, ইমরানকে গ্রেপ্তারের অভিযান স্থগিত

0
110
পাকিস্তানের সাবেক প্রধানমন্ত্রী ও পিটিআই চেয়ারম্যান ইমরান খানকে গ্রেপ্তারে লাহোরের বাড়িতে পুলিশ অভিযান চালাতে গেলে প্রতিরোধ গড়ে তোলেন নেতাকর্মীরা। ছবি: রয়টার্স

গতকাল মঙ্গলবার থেকেই পুলিশের সঙ্গে সংঘর্ষে জড়িয়ে পিটিআই নেতাকর্মীরা দলের চেয়ারম্যান ইমরান খানকে গ্রেপ্তার থেকে পুলিশকে বিরত রাখতে সক্ষম হন। লাহোরের জামান পার্কে পুলিশ ও পিটিআই নেতাকর্মীদের মধ্যে থেমে থেমে সংঘর্ষ হয়। নেতাকর্মীরা বাড়ি ঘিরে রাখেন।

আজ বুধবার লাহোর হাইকোর্ট পুলিশকে আগামীকাল বৃহস্পতিবার সকাল ১০টা পর্যন্ত অভিযান স্থগিত রাখার আদেশ দিয়েছেন। পুলিশ সেখান থেকে সরে গিয়েছে। পিটিআই নেতাকর্মীরা পুলিশের সরে যাওয়ার ঘটনায় উল্লাস করেছেন। খবর: ডন অনলাইন’র।

পুলিশ সরে যাওয়ার পর বাড়ি থেকে বাইরে আসেন ইমরান খান। উপস্থিত নেতাকর্মীদের সঙ্গে মাস্ক পরিহিত অবস্থায় কুশল বিনিময় করেন তিনি।

পিটিআই নেতা ফাওয়াদ চৌধুরী জামান পার্কে ‘দমনপীড়ন’ বন্ধে লাহোর হাইকোর্টের হস্তক্ষেপ কামনা করে আবেদন জানালে শুনানিকালে বিচারপতি তারিক সালিম শেখ আগামীকাল সকাল ১০টা পর্যন্ত অভিযান স্থগিতের আদেশ দেন। এর আগে পাঞ্জাবের ইন্সপেক্টর জেনারেল, মুখ্য সচিব ও ইসলামাবাদ পুলিশের অপারেশন প্রধানকে বিকেল ৩টার মধ্যে আদালতে হাজির হতে বলেন লাহোর হাইকোর্টের বিচারপতি তারিক সালিম শেখ।

জিও টিভি অনলাইনের খবরে বলা হয়, পাকিস্তান সুপার লীগের (পিএসএল) চলমান খেলার কারণে পুলিশি অভিযান স্থগিতের সিদ্ধান্ত নিয়েছেন আদালত।

সাবেক প্রধানমন্ত্রী ও পিটিআই চেয়ারম্যান ইমরান খানকে গ্রেপ্তারে মঙ্গলবার শুরু হওয়া ইসলামাবাদ পুলিশের অভিযানে আজ বুধবার সকালেও জোর দেওয়া হয়। তোশাখানা মামলায় গ্রেপ্তারি পরোয়ানা নিয়ে ইমরানকে গ্রেপ্তারে ইসলামাবাদ পুলিশ লাহোরে যায়। এর আগেও বেশ কয়েকবার পরোয়ানাভুক্ত মামলায় গ্রেপ্তার এড়াতে সক্ষম হন ইমরান খান।

ইসলামাবাদের পুলিশ লাহোরে গিয়ে ব্যাপক বাধার সম্মুখীন হয়। পিটিআই কর্মীরা পুলিশের ওপর পাথর নিক্ষেপ করে, পুলিশও তাদের ছত্রভঙ্গ করতে কাঁদানেগ্যাস ছোড়ে। আজ বুধবার এসে লাহোর হাইকোর্টের আদেশে পুলিশ জামান পার্ক থেকে সরে মল রোডে অবস্থান নেয়।

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.