ক্যামেরার সামনে ১৭ সেকেন্ডে এক বোতল বিয়ার শেষ করে সমালোচনায় মাখোঁ

0
98
ঘরোয়া রাগবি লিগের চ্যাম্পিয়ন দলের ড্রেসিংরুমে এমানুয়েল মাখোঁ

ফ্রান্সের ঘরোয়া রাগবি লিগের চ্যাম্পিয়ন দলের সদস্যদের সঙ্গে ড্রেসিংরুমে বিয়ার পান করে সমালোচনার মুখে পড়েছেন দেশটির প্রেসিডেন্ট এমানুয়েল মাখোঁ।

গত শনিবার দেশটির রাজধানী প্যারিসের স্ট্যাডে ডি ফ্রান্স স্টেডিয়ামে ম্যাচটি হয়। ম্যাচে লা রোশেলকে হারিয়ে শিরোপা জয় করে টুলুস। ম্যাচটি ভিআইপি গ্যালারিতে বসে মাখোঁ উপভোগ করেন।

ম্যাচ শেষে চ্যাম্পিয়ন দল টুলুসের ড্রেসিংরুমে হাজির হন মাখোঁ। ড্রেসিংরুমে টুলুস রাগবি দলের সদস্যদের সঙ্গে শিরোপা জয়ের উদ্‌যাপনে অংশ নেন মাখোঁ।

ড্রেসিংরুমের এই ভিডিও ইতিমধ্যে সামাজিক যোগাযোগমাধ্যমে ছড়িয়ে পড়েছে। ফ্রান্সের টেলিভিশনেও তা প্রচারিত হয়েছে।

ভিডিওতে দেখা যায়, মাখোঁর হাতে বিয়ারের একটি বোতল। বোতলটি তুলে ধরে তিনি চিয়ার্স করেন। তারপর একবারে ঢগঢগ করে পান করে পুরো বোতল শেষ করে দেন তিনি।

৪৫ বছর বয়সী মাখোঁ মাত্র ১৭ সেকেন্ডে এক বোতল বিয়ার শেষ করেন। তিনি যখন বিয়ার পান করছিলেন, তখন টুলুস রাগবি দলের সদস্যদের উচ্ছ্বাস-উল্লাস প্রকাশ করতে দেখা যায়।

মাখোঁ একজন ক্রীড়া অনুরাগী হিসেবে পরিচিত। ফরাসি ক্রীড়া দলের ড্রেসিংরুমে যাওয়াটা তাঁর জন্য নতুন কিছু নয়। তবে এভাবে বিয়ার পান করায় তাঁর সমালোচনা হচ্ছে।

দেশটির গ্রিনস পার্টির পার্লামেন্ট সদস্য (এমপি) স্যান্ডরিন রুশো টুইট করে বলেছেন, রাজনৈতিক নেতৃত্বে থাকা বিষাক্ত পৌরুষের উদাহরণ এই চিত্র।

জবাবে দেশটির ক্ষমতাসীন দলের এমপি জ্যঁ-রেনে ক্যাজেনিউভ বলেন, একজন প্রেসিডেন্ট ২৩ জন খেলোয়াড়ের সঙ্গে আনন্দ-উচ্ছ্বাসে অংশ নিচ্ছেন, তাঁদের ঐতিহ্যে অংশ নিচ্ছেন, এটা এর বেশি কিছু নয়।

আর্জেন্টিনার কাছে হারের পর ফরাসি দলের ড্রেসিংরুমে প্রেসিডেন্ট মাখোঁ

ফরাসি দাতব্য সংস্থা অ্যাসোসিয়েশন অ্যাডিকশনস ফ্রান্সের বার্নার্ড বাসেট গতকাল সোমবার একটি গণমাধ্যমকে বলেন, স্বাস্থ্যগত আচরণের উদাহরণ স্থাপনের ক্ষেত্রে একজন রোল মডেল হিসেবে প্রেসিডেন্টের একটি দায়দায়িত্ব রয়েছে।

ফরাসি চিকিৎসক ও আসক্তি বিশেষজ্ঞ উইলিয়াম লোভেনস্টাইন বলেন, ক্যামেরার সামনে তিনি (মাখোঁ) যা করেছেন, তা ঠিক হয়নি।

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.