ক্যানসারের পর এই প্রথম সবার সামনে এলেন প্রিন্সেস কেট চোখজুড়ানো লুকে

0
25
প্রিন্সেস কেট

জন্মদিন বিলেতের রাজা তৃতীয় চার্লসের। কিন্তু সবটা লাইমলাইট প্রিন্সেস অব ওয়েলস কেটের ওপরে। আর হবে নাই–বা কেন, ব্রিটিশ রাজপরিবারের এই অত্যন্ত জনপ্রিয় পুত্রবধূকে অনেকেই তুলনা করেন তাঁর শাশুড়ি লেডি ডায়ানার সঙ্গে। জনকল্যাণমূলক কার্যক্রমে অংশগ্রহণ করার জন্য তো বটেই, সেই সঙ্গে লেডি ডায়ানার মতোই ব্যক্তিত্ব, ক্যারিশমা আর স্টাইলিশ সাজপোশাকের জন্যও সমান প্রশংসা পান প্রিন্সেস কেট। আর তাই তো মাস তিনেক আগে যখন নিজের ক্যানসার ধরা পড়ার কথা এক হৃদয়বিদারক ভিডিও ঘোষণার মাধ্যমে তিনি জানান, তখন রাজপরিবারের সঙ্গে সঙ্গে বিশ্ববাসীও রীতিমতো মুষড়ে পড়েছিলেন।

কেট আজ শনিবার এক বৃষ্টিঝরা চিরাচরিত ব্রিটিশ বিকেলে দেখা দিলেন
কেট আজ শনিবার এক বৃষ্টিঝরা চিরাচরিত ব্রিটিশ বিকেলে দেখা দিলেন

এর আগে ও পরে বহুদিন ধরেই প্রিয় রাজকুমারীর দেখা পাননি কেউ কোনো অনুষ্ঠানে। এ বছর রাজা তৃতীয় চার্লেসের জন্মদিন উপলক্ষে আয়োজিত ঐতিহ্যবাহী কালার ট্রুপ প্যারেড দেখতে আসবেন তিনি, এমন খবর পাওয়ার পর থেকেই সবাই অধীর আগ্রহে অপেক্ষা করছিলেন কেটকে দেখার জন্য। সব জল্পনাকল্পনার অবসান ঘটিয়ে তিনি আজ শনিবার এক বৃষ্টিঝরা চিরাচরিত ব্রিটিশ বিকেলে দেখা দিলেন সপরিবার।

তাঁর সাদা–কালো মনোক্রোম সাজপোশাক চোখ জুড়িয়ে দিয়েছে সবার। তবে একটু যেন রোগা হয়ে গেছেন এই ৪২ বছর বয়সী সুন্দরী রাজকুমারী। ঘোড়ায় টানা এক রাজকীয় গাড়িতে করে তাঁর তিন সন্তান—প্রিন্স জর্জ, প্রিন্সেস শার্লট আর প্রিন্স লুইকে সঙ্গে নিয়ে তিনি আসেন প্যারেড দেখতে। রাজা চার্লসও যোগ দেন তাঁর জন্মদিন উপলক্ষে আয়োজিত প্যারেডে। উল্লেখ্য, তিনিও ক্যানসারে ভুগছেন।

তাঁর সাদা–কালো মনোক্রোম সাজপোশাক চোখ জুড়িয়ে দিয়েছে সবার
তাঁর সাদা–কালো মনোক্রোম সাজপোশাক চোখ জুড়িয়ে দিয়েছে সবার
 হাঁটুদৈর্ঘ্যের ড্রেসটি এলিগেন্ট যাকে বলে
হাঁটুদৈর্ঘ্যের ড্রেসটি এলিগেন্ট যাকে বলে

জেনি প্যাকহ্যামের এই সাদা ড্রেস কেট আগেও পরেছিলেন রাজা চার্লসের করোনেশনের সময়। সাদা ড্রেসে কালো ডিটেইলিং। হাঁটুদৈর্ঘ্যের ড্রেসটি এলিগেন্ট যাকে বলে। এর সঙ্গে তিনি একপেশে হ্যাট পরেছেন ফিলিপ ট্রেসির কালেকশন থেকে। ড্রেসের একদিকে বো ডিটেইলিং আছে। সঙ্গে কেট পরেছেন হিলওয়ালা সাদা পাম্পস। হাসিমুখে সবার উদ্দেশে হাত নাড়তে দেখা যায় এই বিনয়ী রাজকুমারীকে। বৃষ্টির মধ্যেই তিনি পুত্র–কন্যাদের সঙ্গে নিয়ে দাঁড়িয়ে কালার ট্রুপিং প্যারেড দেখেন। আর এত দিন পরে তাঁকে দেখেতে পেয়ে খুশি তাঁর ভক্তরা।

ছবি: কেট মিডলটনের ইন্সটাগ্রাম ফ্যান অ্যাকাউন্ট

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.