কোহলি-গিলের সেঞ্চুরিতে বিশাল সংগ্রহ ভারতের

0
123
সেঞ্চুরি করা শুভমন গিলকে শুভেচ্ছা জানানো কোহলিও পরে সেঞ্চুরি পেয়েছেন। ছবি: এএফপি

ওয়ানডে সিরিজের প্রথম দুই ম্যাচে দাপুটে জয়ের পর সিরিজের তৃতীয় ও শেষ ম্যাচে বড় সংগ্রহ পেয়েছে স্বাগতিক ভারত। গ্রিনফিল্ড ইন্টারন্যাশনাল স্টেডিয়ামে সেঞ্চুরি পেয়েছেন তরুণ ওপেনার শুভমন গিল। প্রথম ম্যাচের পর শেষ ওয়ানডে ম্যাচেও দুর্দান্ত সেঞ্চুরি করেছেন বিরাট কোহলি। তাদের ব্যাটে ৫ উইকেট হারিয়ে ৩৯০ রান তুলেছে মেন ইন ব্লুজরা।

রোববার তিরুবনন্তপুরমের ম্যাচে টস জিতে ব্যাটিংয়ের সিদ্ধান্ত নেন অধিনায়ক রোহিত শর্মা। তরুণ গিলের সঙ্গে তিনি ৯৫ রানের ওপেনিং জুটি দেন। রোহিত ফিরে যান ৪৯ বলে তিন ছক্কা ও দুই চারে ৪২ রানের ইনিংস খেলে। এরপর বিরাট ও গিল ১৩১ রানের জুটি গড়েন।

গিল ফিরে যাওয়ার আগে ৯৭ বলে খেলেন ১১৬ রানের ঝকঝকে ইনিংস। ১৪টি চারের শট মারেন তিনি। ছক্কা তোলেন দুটি। ১৮ ওয়ানডের ক্যারিয়ারে এটি তার দ্বিতীয় শতরানের ইনিংস। এছাড়া পাঁচটি ফিফটি করে এরই মধ্যে প্রায় ৬০ গড়ে রান তুলেছেন ডানহাতি এই ব্যাটার।

ওয়ানডে ক্যারিয়ারের দ্বিতীয় সেঞ্চুরি করা গিলের উদযাপন। ছবি: এএফপি

গিল আউট হলেও তিনে নামা বিরাট কোহলি ছিলেন অনবদ্য। তিনি ১৬৬ রানের হার না মানা ইনিংস খেলেন। তার ১১০ বলে ১৫০.৯১ স্ট্রাইক রেটে সাজানো ইনিংসে ছিল ১৩টি চারের শট ও আটটি ছক্কা। আন্তর্জাতিক ক্যারিয়ারের ৭৪তম সেঞ্চুরির স্বাদ নেন অভিজ্ঞ এই ব্যাটার। ওয়ানডে ফরম্যাটে ৪৬ সেঞ্চুরি করে শচীন টেন্ডুলকারকে (৪৯) ছোঁয়ার আরও কাছে চলে গেছেন তিনি।

মধ্যে চারে নামা শ্রেয়াস আয়ার দলের হয়ে খেলেন ৩২ বলে ৩৮ রানের ইনিংস। স্লগে ব্যাটিং করতে নেমে কেএল রাহুল এবং সূর্যকুমার যাদব অবশ্য রান করতে পারেননি। শ্রীলঙ্কার হয়ে কাসুন রাজিথা এবং লাহিরু কুমারা দুটি করে উইকেট নিলেও ১০ ওভারে যথাক্রমে ৮১ ও ৮৭ রান দিয়েছেন। ওভারপ্রতি সবচেয়ে কম রান দিয়েছেন ওয়ানিন্দু হাসারাঙ্গা। তিনি ১০ ওভারে ৫৪ রানে ছিলেন উইকেটশূন্য।

১৬৬ রানের ইনিংস খেলার পথে বিরাট কোহলি। ছবি: এএফপি

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.