কোপায় মারামারি: উরুগুয়ের ১৬ ফুটবলারকে শাস্তি

0
32
কোপা আমেরিকায় কলম্বিয়া ও উরুগুয়ের সেমিফাইনাল ম্যাচে দর্শকদের সঙ্গে হাতাহাতি

সবশেষ কোপা আমেরিকায় কলম্বিয়া ও উরুগুয়ের সেমিফাইনাল ম্যাচে গ্যালারিতে উঠে দর্শকদের সঙ্গে হাতাহাতিতে জড়ানো উরুগুয়ের ফুটবলারদের শাস্তি পাওয়া একরকম অনুমিতই ছিল। এসে গেল সেই ঘোষণাও। দারউইন নুনেস, রোনাল্দ আরাউহো–সহ ১৬ ফুটবলারকে শাস্তি দিয়েছে দক্ষিণ আমেরিকা ফুটবল ফেডারেশন কনমেবল।

বুধবার (২৮ আগস্ট) উরুগুয়ের ফুটবলারদের শাস্তির বিষয়টি জানায় দক্ষিণ আমেরিকার ফুটবলের নিয়ন্তা সংস্থা কনমেবল। এরমধ্যে তারকা ফরোয়ার্ড নুনেস সর্বোচ্চ পাঁচটি আন্তর্জাতিক ম্যাচের জন্য নিষেধাজ্ঞা পেয়েছেন। রদ্রিগো বেন্তানকুরকে চার ম্যাচের জন্য নিষিদ্ধ করা হয়েছে। এছাড়া রোনাল্দ আরাউহো, হোসে মারিয়া হিমেনেস ও মাথিয়াস অলিভেরাকে তিন ম্যাচের নিষেধাজ্ঞা দেয়া হয়েছে।

গত ১০ জুলাইয়ের সেই ম্যাচে ১-০ গোলে হেরে যায় উরুগুয়ে। এরপর গ্যালারিতে নুনেসসহ উরুগুয়ের খেলোয়াড়দের সাথে হাতাহাতি থেকে মারামারিতে জড়ান কলম্বিয়ার সমর্থকরা। ভাইরাল হওয়া একটি ভিডিওতে লিভারপুল তারকা নুনেসকে ভিড়ের মধ্যে দর্শকদের লক্ষ্য করে চেয়ার ছুঁড়ে মারার চেষ্টা করতে দেখা যায়।

ওই ঘটনায় খেলোয়াড়দের শুধু নিষিদ্ধ করেই ক্ষান্ত হয়নি কনমেবল। নুনেসকে ২০ হাজার ডলার, বেন্তানকুরকে ১৬ হাজার ডলার এবং আরাউহো, অলিভেরা ও হিমেনেসকে ১২ হাজার ডলার করে জরিমানা করা হয়েছে। উরুগুয়ে ফুটবল অ্যাসসিয়েশনকেও ২০ হাজার ডলার জরিমানা করেছে কনমেবল। মারামারিতে জড়ানোয় শাস্তি পেয়েছেন মোট ১১ জন ফুটবলার।

শাস্তি পেয়েছে উরুগুয়ে ফুটবল ফেডারেশনও। সব মিলিয়ে তাদের ২০ হাজার ডলার জরিমানা করা হয়েছে। আর সংস্থাটির একজন কর্মকর্তা মার্সেলো গার্সিয়ায়ে ছয় মাসের জন্য সব ধরনের কনমেবল প্রতিযোগিতা থেকে নিষিদ্ধ হয়েছেন। তাকে গ্যালারিতে পানির বোতল ছুড়ে মারতে দেখা গিয়েছিল।

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.