যৌন হয়রানির অভিযোগের পর সান্তোস ছাড়লেন ব্রাজিলিয়ান কিংবদন্তি

0
101
ব্রাজিলের কিংবদন্তি মিডফিল্ডার ফ্যালকাও, ছবি: ফিফা

যৌন হয়রানির অভিযোগ ওঠার পর সান্তোস থেকে পদত্যাগ করেছেন ব্রাজিলের কিংবদন্তি ফুটবলার ফ্যালকাও। ইতিহাসের অন্যতম সেরা খেলোয়াড় হিসেবে বিবেচিত এই সাবেক ফুটবলার সান্তোসে ক্রীড়া সমন্বয়কের দায়িত্বে ছিলেন। তবে যে অভিযোগে পদ ছেড়েছেন, সেটি সঠিক নয় বলে দাবি করেছেন ফ্যালকাও। এ ঘটনায় ব্রাজিলের পুলিশ তদন্ত শুরুর কথা জানিয়েছে।

৬৯ বছর বয়সী ফ্যালকাওয়ের বিরুদ্ধে যৌন হয়রানির অভিযোগ করেছেন এক নারী। সান্তোসে ফ্যালকাও যে ভবনে থাকেন, ওই নারী সেখানে অভ্যর্থনাকারী হিসেবে চাকরি করেন। এএফপির খবরে বলা হয়, ওই নারী তাঁর ডেস্কে থাকা অবস্থায় দুবার ফ্যালকাও হয়রানি করেছেন বলে খবর দিয়েছে ব্রাজিলের বিভিন্ন সংবাদমাধ্যম।

শুক্রবার সামাজিক যোগাযোগমাধ্যমে এক বিবৃতিতে ফ্যালকাও লিখেছেন, ‘সান্তোস এফসি সমর্থকদের প্রতি সম্মান রেখে আমি ক্রীড়া সমন্বয়ক পদ থেকে সরে যাওয়ার সিদ্ধান্ত নিয়েছি। যা আজ থেকে কার্যকর হবে।’

রিয়াল মাদ্রিদ প্রাঙ্গনে কার্লো আনচেলত্তির সঙ্গে ফ্যালকাও
রিয়াল মাদ্রিদ প্রাঙ্গনে কার্লো আনচেলত্তির সঙ্গে ফ্যালকাও, ছবি: ফিফা

ব্রাজিলের ইন্টার নাসিওনাল এবং সাও পাওলো ছাড়াও ফ্যালকাও খেলেছেন ইতালির ক্লাব এএস রোমাতে। ‘কিং অব রোমা’খ্যাত এই কিংবদন্তি বলেছেন, সংবাদমাধ্যমেই অভিযোগের কথা প্রথম শুনেছেন, ‘আমার প্রথম এবং প্রধান লক্ষ্য হচ্ছে প্রতিষ্ঠানের ভাবমূর্তি রক্ষা করা। আজ যে অভিযোগ তোলা হয়েছে, যেটা আমি সংবাদমাধ্যম থেকে শুনে হতভম্ব হয়েছি, আমি নিশ্চিত করছি যে এমন কিছু কখনোই ঘটেনি।’

কিংবদন্তি পেলের স্মৃতিবিজড়িত ক্লাব সান্তোসও এক বিবৃতিতে ফ্যালকাওয়ের পদত্যাগের কথা নিশ্চিত করেছে। গত বছরের নভেম্বর থেকে এই দায়িত্বে ছিলেন তিনি।

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.