কুইক রেন্টালে দায়মুক্তির বৈধতা চ্যালেঞ্জ করে রিট

0
28
হাইকোর্ট

কুইক রেন্টালে দায়মুক্তি কেনো অবৈধ নয় জানতে চেয়ে রুল জারি করেছেন হাইকোর্ট। একই সঙ্গে পছন্দের ব্যক্তিকে কুইক রেন্টালের কাজ দেয়া নিয়েও প্রশ্ন তুলেছেন উচ্চ আদালত।

সোমবার (২ সেপ্টেম্বর) বিচারপতি ফারাহ মাহবুব ও বিচারপতি শশাঙ্ক শেখর সরকারের সমন্বয়ে গঠিত হাইকোর্টের দ্বৈত বেঞ্চ এ রুল জারি করেন। সুপ্রিম কোর্টের দুই আইনজীবী হাইকোর্টে এ রিটটি দায়ের করেন।

বিদ্যুৎ ও জ্বালানীর দ্রুত সরবরাহ বৃদ্ধি-বিশেষ বিধান আইন, ২০১০ এর ৯ ধারায় বলা হয়েছে, এই আইনের অধীন কোন কাজ বা নির্দেশের বৈধতা সম্পর্কে কোন আদালতে প্রশ্ন উত্থাপন করা যাবে না। এই আইনকে সংবিধানের লঙ্ঘন বলে মনে করেন রিটকারী অ্যাডভোকেট শাহদীন মালিক।

তিনি বলেন, লুটপাট এবং আওয়ামী লীগ সরকারের দোসরদের সুবিধা দিতেই কুইট রেন্টালকে দায়মুক্তি দেয়া হয়। একইসঙ্গে কুইক রেন্টালের চুক্তি করতে বিদ্যুৎ ও জ্বালানি মন্ত্রীকে একচ্ছত্র ক্ষমতা দেয়া কোন সভ্য দেশে থাকতে পারে না।

রিটে বিবাদী করা হয়েছে আইন মন্ত্রণালয়ের সচিব, অর্থ বিভাগের সচিব, বিদ্যুৎ জালানি ও খনিজ সম্পদ সচিব,পেট্রোবাংলার চেয়ারম্যান ও বিদ্যুৎ উন্নয়ন বোর্ডের চেয়ারম্যানকে। একইসঙ্গে পছন্দমত ব্যক্তিদের কুইক রেন্টালের সুবিধা দেয়ার বৈধতা নিয়ে প্রশ্ন তুলেছেন রিটকারী আইনজীবীরা।

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.