একমাত্র ইভিএমেই সঠিকভাবে ভোট করা সম্ভব: ইসি রাশেদা

0
107
নির্বাচন কমিশনার (ইসি) রাশেদা সুলতানা।

একমাত্র ইভিএমের মাধ্যমেই জনগণের কাছে অবাধ-সুষ্ঠু ও গ্রহণযোগ্য নির্বাচন উপহার দেওয়া সম্ভব বলে মন্তব্য করেছেন নির্বাচন কমিশনার (ইসি) রাশেদা সুলতানা।

বৃহস্পতিবার চাঁপাইনবাবগঞ্জের নাচোলে চাঁপাইনবাবগঞ্জ-২ (নাচোল, গোমস্তাপুর, ভোলাহাট) আসনের উপনির্বাচনে প্রিজাইডিং অফিসারদের নিয়ে মতবিনিময় সভায় প্রধান অতিথির বক্তব্যে এ কথা বলেন তিনি।

তিনি বলেন, তবে রাজনৈতিক দলগুলোকে সুষ্ঠু নির্বাচন পরিচালনায় আমাদের সহযোগিতা করতে হবে। তাহলে সবার ভোটাধিকার নিশ্চিত করতে পারবো।

কোনো ভোটারের গোপনীয়তা যেন ফাঁস না হয়, সে লক্ষ্যে কাজ করার জন্য সকল প্রিজাইডিং অফিসারকে নির্দেশনা দিয়ে ইসি রাশেদা বলেন, আমাদের ক্ষমতা অসীম না। সংবিধানে যেভাবে বলা আছে, আমরা সেভাবেই দায়িত্ব পালন করব। তবে এ দায়িত্ব পালন করতে গিয়ে নিজেদের গ্রহনযোগ্যতা হারানো যাবে না। গোপন কক্ষে কাউকে প্রবেশ করতে দেওয়া যাবে না।

জেলা প্রশাসক একেএম গালিভ খানের সভাপতিত্বে সভায় উপস্থিত ছিলেন নির্বাচন কমিশনের যুগ্ম সচিব ফরহাদ হোসেন খান, আঞ্চলিক নির্বাচন কর্মকর্তা দেলোয়ার হোসেন, জেলা পুলিশ সুপার এ এইচ এম আবদুর রকিব, জেলা নির্বাচন অফিসার মোতায়াক্কিল রহমান, উপজেলা পরিষদের চেয়ারমান আবদুল কাদের, ইউএনও মোহাইমেনা শারমীন প্রমুখ।

পরে বিকেলে জেলা প্রশাসকের কার্যালয় মিলনায়তনে চাঁপাইনবাবগঞ্জ ২ ও ৩ সংসদীয় আসনের উপনির্বাচনে প্রার্থীদের সঙ্গে মতবিনিময় করেন ইসি রাশেদা।

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.