আর্সেনালকে গুঁড়িয়ে দিয়েও আত্মতুষ্টিতে নেই গার্দিওলা

0
105
ম্যানচেস্টার সিটির কোচ পেপ গার্দিওলা

ইংলিশ প্রিমিয়ার লিগে ঘরের মাঠে ৪-১ গোলে আর্সেনালকে হারিয়েছে ম্যানচেস্টার সিটি। বুধবার রাতে ইতিহাদ স্টেডিয়ামে আর্সেনালকে ধরাশায়ী করে পেপ গার্দিওলার শিষ্য কেভিন ডি ব্রুইনা-হলান্ডরা।

এমন দাপুটে জয়ের পর সবাই ধরেই নিয়েছে, ম্যানসিটির জন্য হ্যাটট্রিক প্রিমিয়ার লিগ জয় এখন স্রেফ সময়ের ব্যাপার। কিন্তু এখনই আত্মতুষ্টিতে ভুগছেন না সিটি কোচ পেপ গার্দিওলা। ম্যাচ শেষে সিটি কোচ মনে করিয়ে দিলেন, পয়েন্ট তালিকায় এখনও সবার ওপরে আর্সেনাল। ৩৩ ম্যাচে মিকেল আর্তেতার শিষ্যদের পয়েন্ট ৭৫। আর ৩১ ম্যাচে ম্যানচেস্টার সিটির পয়েন্ট ৭৩।

ম্যাচ শেষে গার্দিওলা জানালেন, শেষের আগে শেষ নয় কিছুই। প্রিমিয়ার লিগ শিরোপা জয় তার দলের জন্য সহজ হবে না জানিয়ে সিটি কোচ বলেন, ‘পরের তিনটি ম্যাচ হবে খুবই গুরুত্বপূর্ণ। কাজটি সহজ হবে না আমাদের জন্য। একটি করে ম্যাচ ধরে আমরা এগোব এবং দেখব কীভাবে সবকিছু হয়। বাস্তবতা হলো, ব্যাপারটি একদম সরল শোনাতে পারে, তবে পয়েন্ট তালিকায় এখনও তো আমরা আর্সেনালের পেছনে।’

তবে আর্সেনাল এগিয়ে থাকলেও দুই ম্যাচ কম খেলেছে সিটি। এখন আর্সেনালের ভাগ্য আর নিজেদের হাতে নেই। এই দুই ম্যাচ থেকে পূর্ণ ৬ পয়েন্ট পেয়ে সিটি এগিয়ে যাবে ৪ পয়েন্টে। এমনকি ম্যাচ দুটি ড্র হলেও সমান পয়েন্ট নিয়ে গোল পার্থক্যে ওপরে থাকবে সিটিই।

আত্মতুষ্টিতে ভুগছেন না বললেও গার্দিওলা যে স্বস্তিতে আছে সেটি লুকাতে পারেননি। লিগ শিরোপার নাটাই যে এখন সিটির হাতেই, ‘আমাদের মনোযোগ হারানো চলবে না। ভাগ্য এখন আমাদের নিজেদের হাতেই। যখন এটা আমাদের হাতেই, তখন সেটির পূর্ণ ব্যবহার আমাদের করতে হবে।’

চ্যাম্পিয়ন্স লিগে রিয়াল মাদ্রিদের বিপক্ষে সেমিফাইনালের প্রথম লেগের আগে প্রিমিয়ার লিগে তিনটি ম্যাচ খেলবে সিটি। প্রথমটি ফুলহ্যামের মাঠে, পরের দুটি নিজেদের মাঠে ওয়েস্ট হ্যাম ও লিডস ইউনাইটেডের বিপক্ষে। এই তিন ম্যাচেই সিটির লিগ শিরোপা সম্ভাবনা অনেকটা পরিষ্কার হবে বলে ধারণা গার্দিওলার।

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.