রাশিয়ায় ড্রোন হামলার চেষ্টা, নিরাপত্তা জোরদার করতে বললেন পুতিন

0
92
ছবিতে ইউক্রেনের তৈরি ইউজে-২২ ড্রোন

রাশিয়ার রাজধানী মস্কোর দক্ষিণাঞ্চলীয় ওব্লাস্ট অঞ্চলের কোলোমনা শহরের বেসামরিক স্থাপনায় ড্রোন হামলার চেষ্টার পর ইউক্রেনের সঙ্গে সীমান্তের নিয়ন্ত্রণ আরও কঠোর করার নির্দেশ দিয়েছেন রুশ প্রেসিডেন্ট ভ্লাদিমির পুতিন।

ওই ড্রোন হামলার ঘটনায় রুশ কর্তৃপক্ষ ইউক্রেনকে দোষারোপ করেছে। একইসঙ্গে সর্বশেষ এই ঘটনা ইউক্রেনে পূর্ণ মাত্রায় আগ্রাসনের এক বছর পর মস্কোকে নতুন একটি চ্যালেঞ্জের সামনে দাঁড় করিয়ে দিয়েছে। মঙ্গলবার কাতারভিত্তিক সংবাদমাধ্যম আল জাজিরা এক প্রতিবেদনে এই তথ্য জানিয়েছে।

প্রতিবেদনে বলা হয়েছে, মঙ্গলবার মস্কোর মাত্র ১০০ কিলোমিটার (৬০ মাইল) দক্ষিণ-পূর্বে একটি ড্রোন বিধ্বস্ত হয়েছে। রাশিয়ার প্রতিরক্ষার জন্য এই ঘটনা খুবই উদ্বেগজনক বলে মনে করা হচ্ছে।

পরে মঙ্গলবার প্রেসিডেন্ট পুতিন রাশিয়ার রাজধানীতে একটি বক্তৃতা করেন। সেখানে তিনি কোনো নির্দিষ্ট হামলার কথা উল্লেখ করেননি। তবে তিনি দক্ষিণ ও পশ্চিম রাশিয়ার বেশ কয়েকটি এলাকাকে লক্ষ্য করে ড্রোন হামলার কয়েক ঘণ্টা পর সীমান্ত নিয়ন্ত্রণ বাড়িয়েছেন এবং রুশ কর্তৃপক্ষ পরে সেন্ট পিটার্সবার্গের আকাশসীমা বন্ধ করে দেয়।

এ ছাড়াও মঙ্গলবার, বেশ কয়েকটি রাশিয়ান টেলিভিশন স্টেশন ক্ষেপণাস্ত্র হামলার সতর্কবার্তা প্রচার করে। তবে কর্মকর্তারা ওই ঘটনার জন্য হ্যাকিংকে দায়ী করেছেন। এ ছাড়া মঙ্গলবারের ওই ড্রোন হামলায় কোনো হতাহতের ঘটনা ঘটেনি।

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.