খালেদা জিয়া নির্বাচন করবেন কি না, আদালত ভালো বলতে পারবেন: কাদের

0
90
ঢাকা বিশ্ববিদ্যালয়ের হাজী মুহম্মদ মুহসীন হলের মাঠে হলটির সুবর্ণজয়ন্তী ও প্রথম পুনর্মিলনী অনুষ্ঠানে বক্তব্য দেন ওবায়দুল কাদের

আজ শুক্রবার দুপুরে ঢাকা বিশ্ববিদ্যালয়ের হাজী মুহম্মদ মুহসীন হলের মাঠে হলটির সুবর্ণজয়ন্তী ও প্রথম পুনর্মিলনী অনুষ্ঠানে বক্তব্য দেওয়ার পর চলে যাওয়ার সময় সাংবাদিকদের প্রশ্নের জবাবে ওবায়দুল কাদের এসব কথা বলেন। মুহসীন হল অ্যালামনাই অ্যাসোসিয়েশন আয়োজিত এই অনুষ্ঠানে কাদের ছিলেন প্রধান অতিথি। ঢাকা বিশ্ববিদ্যালয়ের রাষ্ট্রবিজ্ঞান বিভাগের প্রাক্তন শিক্ষার্থী ওবায়দুল কাদের মুহসীন হলের আবাসিক ছাত্র ছিলেন।

মুহসীন হল অ্যালামনাইয়ের পুনর্মিলনীর অনুষ্ঠানে বক্তব্য দেওয়ার পর চলে যাওয়ার আগে সাংবাদিকদের সঙ্গে কথা বলেন ওবায়দুল কাদের। এক প্রশ্নের জবাবে তিনি বলেন, বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান (তারেক রহমান) লন্ডনে বসে পলাতক অবস্থায়ও আয়েশি জীবন যাপন করছেন। সেখানে তাদের মুখে আওয়ামী লীগকে আয়েশি জীবনের কথা বলা শোভা পায় না।

আওয়ামী লীগ নেতা ওবায়দুল কাদের আরও বলেন, ‘বিএনপি নিজেদের পকেটের উন্নয়নের রাজনীতি করে আর শেখ হাসিনা দেশের মানুষের ভাগ্যোন্নয়নের রাজনীতি করেন। কে কী বলল, তাতে আমাদের কিছু আসে-যায় না।’

আওয়ামী লীগ ডাকসু নির্বাচন চায় কি না, এমন প্রশ্নের জবাবে কাদের বলেন, বিশ্ববিদ্যালয় একটা স্বায়ত্তশাসিত প্রতিষ্ঠান। আওয়ামী লীগ এখানে ইন্টারফেয়ার (হস্তক্ষেপ) করবে কেন? ডাকসু নির্বাচন প্রতিবছরই হওয়ার কথা। বিশ্ববিদ্যালয় প্রশাসন যে এটা করেনি, এটা তাদের ব্যর্থতা। আওয়ামী লীগ সরকারের কোনো হস্তক্ষেপ এখানে নেই।

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.