গাজীপুরে আবার শ্রমিক বিক্ষোভ, দুই বাসে আগুন

0
98
গাজীপুরের কোনাবাড়ী বাইমাইল সাইনবোর্ড এলাকায় দুটি বাসে আগুন দিয়েছেন পোশাকশ্রমিকেরা। আজ মঙ্গলবার সকাল ১০টার দিকে

গাজীপুর মহানগরীর কোনাবাড়ী ও কাশিমপুর এলাকায় বেতন বাড়ানোর দাবিতে আবার পোশাকশ্রমিকেরা বিক্ষোভ ও ভাঙচুর করেছেন। এ সময় শ্রমিকেরা দুটি বাসে আগুন দিয়েছেন। আজ মঙ্গলবার সকালে কাশিমপুর এলাকা থেকে শ্রমিকদের এই আন্দোলন শুরু হয়।

শিল্প থানার পুলিশ সূত্রে জানা গেছে, বেতন বাড়ানোর দাবিতে আজ সকাল থেকে কোনাবাড়ী ও কাশিমপুর থানার আশপাশের এলাকায় শ্রমিকদের বিক্ষোভ চলে। এ সময় শ্রমিকদের সঙ্গে পুলিশের বেশ কয়েকবার পাল্টাপাল্টি ধাওয়ার ঘটনা ঘটে। পরে পুলিশ কাঁদানে গ্যাসের শেল ছুড়ে আন্দোলনরত শ্রমিকদের ছত্রভঙ্গ করে দেয়। এতে শ্রমিকেরা আরও ক্ষুব্ধ হয়ে ওঠেন। একপর্যায়ে কোনাবাড়ী এলাকায় ঢাকা-টাঙ্গাইল মহাসড়কের যাত্রীবাহী দুটি বাসে আগুন ধরিয়ে দেন উত্তেজিত শ্রমিকেরা। এ ছাড়া তাঁরা বেশ কয়েকটি যানবাহন ভাঙচুর করেন। শ্রমিকেরা সংগঠিত হয়ে ঢাকা-টাঙ্গাইল মহাসড়কে অবস্থান নিয়েছেন। পুলিশ, বিজিবি ও র‍্যাবের একাধিক দল পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে ঘটনাস্থলে আছে। দুপুর ১২টার দিকে এই প্রতিবেদন লেখার সময় পর্যন্ত কোনাবাড়ী, কাশিমপুর ও পল্লী বিদ্যুৎ এলাকায় থমথমে পরিস্থিতি বিরাজ করছিল।

গাজীপুর ফায়ার সার্ভিসের উপসহকারী পরিচালক আবদুল্লাহ আল আরেফিন বলেন, বেতন বাড়ানোর দাবিতে আন্দোলনরত উত্তেজিত শ্রমিকেরা দুটি বাসে আগুন দিয়েছেন। খবর পেয়ে ফায়ার সার্ভিস আগুন নিয়ন্ত্রণে ঘটনাস্থলে পৌঁছে কাজ শুরু করেছে।

গাজীপুর মহানগর পুলিশের কমিশনার মাহবুব আলম বলেন, কোনাবাড়ীতে আন্দোলনরত শ্রমিকেরা সড়ক অবরোধ করেন এবং দুটি বাসে আগুন দিয়েছেন। শ্রমিকেরা যেন কোনো সহিংসতা করতে না পারেন, সে জন্য সড়কে আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর পর্যাপ্ত সদস্য আছেন। বেতনের বিষয়ে মজুরি বোর্ড সিদ্ধান্ত নেবে।

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.