ইরানি নিরাপত্তা বাহিনীর সদর দপ্তরে হামলা, নিহত ২৭

0
58
ইরান
ইরানের সীমান্তবর্তী প্রদেশ সিস্তান-বেলুচিস্তানে অবস্থিত দেশটি নিরাপত্তা বাহিনী ইসলামি বিপ্লবী গার্ডের (আইআরজিসি) সদর দপ্তর দখলের চেষ্টায় হামলা চালিয়েছে জাইশ আল-আদল (আর্মি অব জাস্টিস)। এ সময় সংঘটিত সংঘর্ষে উভয়পক্ষের ২৭ জন সদস্য নিহত হয়েছেন বলে জানা গেছে।
বৃহস্পতিবার (৪ এপ্রিল) আফগানিস্তান ও পাকিস্তান সীমান্তবর্তী সিস্তান-বেলুচিস্তানের চাবাহার এবং রাস্ক শহরে এ হামলার ঘটনা ঘটে বলে প্রতিবেদনে জানিয়েছে কাতারভিত্তিক গণমাধ্যম আল জাজিরা। প্রতিবেদন অনুযায়ী, নিহতদের মধ্যে ১১ জন ইরানি নিরাপত্তা বাহিনীর সদস্য এবং বাকি ১৬ জন সদস্য জাইশ আল-আদলের।
আল জাজিরার প্রতিবেদনে বলা হয়েছে, ইসলামি বিপ্লবী গার্ডের সদর দপ্তরের ঢুকে বিভিন্ন নিরাপত্তা ও সামরিক কম্পাউন্ডে একযোগে হামলা চালায় জাইশ আল-আদলের বন্দুকধারীরা। এ সময় তাদের পরনে আত্মঘাতী পোশাকও ছিল। আইআরজিসি ও হামলাকারীদের মধ্যে কয়েক ঘণ্টা ধরে ওই লড়াই চলে এ সময়।
ইরানের রাষ্ট্রীয় টিভিতে দেওয়া বিবৃতিতে দেশটির উপ-স্বরাষ্ট্রমন্ত্রী মাজিদ মিরাহমাদি বলেছেন, ‘সন্ত্রাসীদের চাবাহার এবং রাস্কে গার্ডস সদর দপ্তর দখলের লক্ষ্যে করা হামলা ব্যর্থ হয়েছে।’
জইশ আল-আদল একটি চরমপন্থি সুন্নি মুসলিম গোষ্ঠী। দক্ষিণ-পূর্ব ইরান ও পাকিস্তানের বেলুচিস্তান প্রদেশ থেকে নিজেদের কার্যক্রম পরিচালনা করে এরা।

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.