খুলনায় শ্রমিকদলের মে দিবসের র‍্যালিতে পুলিশের লাঠিচার্জ, আহত ১৫

0
91
শ্রমিকদলের মে দিবসের র‍্যালিতে পুলিশের লাঠিচার্জ।

খুলনায় শ্রমিকদলের মে দিবসের র‌্যালিতে পুলিশ লাঠিচার্জ করেছে বলে অভিযোগ করেছে বিএনপি ও এর অঙ্গ সংগঠন শ্রমিকদল। পুলিশের লাঠিচার্জে ১৫ জন নেতাকর্মী আহত হয়ছে বলে দাবি করেছেন তারা। এই ঘটনায় মহানগর শ্রমিকদলের সদস্য সচিব শফিকুল ইসলাম শফি ও সদস্য ইসলাম খলিফাকে আটক করেছে পুলিশ।

সোমবার দুপুরে খুলনা মহানগর বিএনপি কার্যালয়ে এক প্রেস ব্রিফিংয়ে এ অভিযোগ করা হয়।

প্রেস ব্রিফিংয়ে মহানগর বিএনপির আহ্বায়ক শফিকুল আলম মনা বলেন, মে দিবস উপলক্ষে সোমবার সকালে দলীয় কার্যালয়ের সামনে শ্রমিক সমাবেশ ও র‌্যালির আয়োজন করে নগর ও জেলা শ্রমিক দল। বিষয়টি ৭ দিন আগে খুলনা মেট্রোপলিটন পুলিশকে অবহিত করা হয়। কিন্তু তারা অনুমতি দেয়নি। মে দিবসে অন্যান্য শ্রমিক সংগঠন কর্মসূচি পালন করবে, অথচ শ্রমিকদল করতে পারবে না-এটা কেমন কথা। বিএনপি একটি নিবন্ধিত রাজনৈতিক দল হিসেবে অধিকার আছে রাজনৈতিক কর্মসূচি পালন করার।

তিনি বলেন, সকাল থেকে বিএনপি কার্যালয়ের প্রবেশদ্বারে পুলিশ মোতায়েন করা হয়। দলীয় কার্যালয়ে নেতাকর্মীদের যেতে বাঁধা দেওয়া হয়। পরে স্টেশন রোডে শ্রমিক দল র‌্যালি বের করলে পুলিশ লাঠিচার্জ করে। লাঠিচার্জে ১৫ জন নেতাকর্মী আহত হয় এবং ২ জনকে আটক করে থানায় নিয়ে যায়।

প্রেস ব্রিফিংয়ে মহানগর বিএনপির সদস্য সচিব শফিকুল আলম তুহিনসহ বিএনপি ও শ্রমিক দলের নেতারা উপস্থিত ছিলেন।

এ ব্যাপারে খুলনা সদর থানার ওসি হাসান আল মামুন বলেন, অনুমতি না নিয়ে র‌্যালি করার চেষ্টা করলে তাদেরকে বাধা দেওয়া হয়। এ সময় ২ জনকে আটক করা হয়েছে।

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.