কড়া নিরাপত্তার মধ্যে কাজে যোগ দিলেন পোশাক শ্রমিকরা

0
20
পোশাক কারখানার শ্রমিকরা

কড়া নিরাপত্তার মধ্যে আজ বৃহস্পতিবার (১২ সেপ্টেম্বর) সকাল থেকে কাজে যোগ দিয়েছেন গাজীপুর ও আশুলিয়ার তৈরি পোশাক কারখানার শ্রমিকরা।

শিল্পাঞ্চল আশুলিয়ায় অনির্দিষ্টকালের জন্য বন্ধ ঘোষিত কারখানাগুলো আজও খোলেনি। তবে ডিইপিজেডসহ আশপাশের অনেক কারখানায় উৎপাদন চলছে। সকালে খোলা কারখানাগুলোতে শ্রমিকদের প্রবেশ করতে দেখা যায়। আর বন্ধ কারখানার সামনে আইনশৃঙ্খলা বাহিনীর সদস্যদের উপস্থিতি দেখা গেছে। এখনও পর্যন্ত কোথাও কোনো বিক্ষোভের খবর পাওয়া যায়নি। মেলেনি কোনো অপ্রীতিকর ঘটনার তথ্য।

শিল্পাঞ্চলে আইনশৃঙ্খলা বাহিনীর তৎপরতা ছিল চোখে পড়ার মতো। গুরুত্বপূর্ণ পয়েন্টে মোতায়েন রয়েছে শিল্প পুলিশ, র‍্যাব, বিজিবিসহ সেনাবাহিনীর সদস্যরা। সড়ক-মহাসড়কে বাড়ানো হয়েছে টহল।

এদিকে, গাজীপুরের শ্রীপুরসহ আশপাশের প্রায় সব কারখানায় পরিস্থিতি স্বাভাবিক। শ্রমিকরা দলে দলে কারখানায় প্রবেশ করেছেন। বুধবার (১১ সেপ্টেম্বর) ভোগড়া ও রাজেন্দ্রপুর এলাকার কিছু কারখানায় শ্রমিকরা দাবি-দাওয়া নিয়ে বিক্ষোভ করে।

শিল্প পুলিশ জানিয়েছে, আজও কিছু কারখানা বন্ধ রাখা হয়েছে। আশুলিয়ার কারখানাগুলোতেও কাজে যোগ দিয়েছেন শ্রমিকরা। কিছু পোশাক কারখানা আগে থেকেই বন্ধ ঘোষণা করা আছে। শিল্পাঞ্চলের নিরাপত্তা দিতে পুলিশ, ও বিজিবির পাশাপাশি টহল দিচ্ছে সেনাবাহিনী।

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.