আজই লা লিগার ট্রফি বুঝে নেবে বার্সেলোনা

0
86
এসপানিওলের মাঠে বার্সেলোনার খেলোয়াড়দের শিরোপা জয় উদ্‌যাপন, ছবি: রয়টার্স

বার্সেলোনা গত রোববার এসপানিওলকে হারিয়ে লা লিগার শিরোপা জয় নিশ্চিত করেছে। প্রতিপক্ষের মাঠে শিরোপা জয় উদ্‌যাপন করতে গিয়ে কিছুটা ঝামেলায়ও পড়েছিলেন বার্সার কোচ আর খেলোয়াড়েরা। মাঠের মাঝখানে তাঁরা যখন গোল হয়ে নেচে–গেয়ে শিরোপা জয় উদ্‌যাপন করছিলেন, এসপানিওলের সমর্থকেরা মাঠে ঢুকে পড়েন। এ সময় দৌড়ে বার্সার খেলোয়াড়েরা ড্রেসিংরুমে চলে যান।

এরপর বার্সেলোনা গত সোমবার ছাদখোলা বাসে শহর প্রদক্ষিণের মাধ্যমে সমর্থকদের সঙ্গে শিরোপা জয়ের আনন্দ উদ্‌যাপন করেছেন। সেই সময় আরেকটি ছাদখোলা বাসে শহর প্রদক্ষিণ করেছে আগেই মেয়েদের লিগ জেতা বার্সার নারী ফুটবল দল।

বার্সেলোনার রাস্তায় ছাদখোলা বাসে সমর্থকদের সঙ্গে লা লিগার শিরোপা জয় উদ্‌যাপন করেছে বার্সেলোনা দল
বার্সেলোনার রাস্তায় ছাদখোলা বাসে সমর্থকদের সঙ্গে লা লিগার শিরোপা জয় উদ্‌যাপন করেছে বার্সেলোনা দল, ছবি: রয়টার্স

 

কিন্তু গত রোববার মাঠে শিরোপা উদ্‌যাপন করতে না পারার আক্ষেপ বার্সেলোনা খেলোয়াড়দের ঘুচবে আজ। বাংলাদেশ সময় রাত ১টায় নিজেদের মাঠে আজ রিয়াল সোসিয়েদাদের বিপক্ষে খেলবে বার্সেলোনা। এই ম্যাচ শেষে লা লিগার ট্রফি হাতে পাবে তারা। নিজেদের মাঠে ইচ্ছেমতো শিরোপা জয় উদ্‌যাপন করতে পারবে বার্সা।

সোসিয়েদাদের বিপক্ষে ম্যাচ শেষে বার্সেলোনার খেলোয়াড়েরা অধিনায়ক সের্হিও বুসকেতসসহ মাঠেই থাকবেন। সতীর্থদের মাঠে রেখে বুসকেতস চলে যাবেন প্রেসিডেনশিয়াল বক্সে। সেখানে তিনি ট্রফি নেবেন রয়্যাল স্প্যানিশ ফুটবল ফেডারেশনের সভাপতি লুইস রুবিয়ালেসের কাছ থেকে।

ট্রফি নিয়ে মাঠে ফিরে আসবেন বার্সার অধিনায়ক। সেখানে পুরো দল ট্রফিসহ ফটোসেশনে অংশ নেবে। এরপর কোচ জাভি হার্নান্দেজ ও অধিনায়ক বুসকেতস বক্তব্য দেবেন। তাঁদের বক্তব্যের পর ল্যাপ অব অনার দেবে বার্সা দল। আজকের ম্যাচ আর ট্রফি পাওয়ার পুরো বিষয়টি এক বিবৃতিতে বার্সেলোনা তাদের ওয়েবসাইটে আগেই জানিয়েছে।

ম্যাচ শেষে এমন আনন্দের মুহূর্ত এলেও বার্সেলোনা–সোসিয়েদাদ ম্যাচটি শুরু হবে শোকের আবহে। ম্যাচ শুরুর আগে এক মিনিটের নীরবতা পালন করা হবে সম্প্রতি মারা যাওয়া বার্সেলোনার সাবেক খেলোয়াড় ফেরান অলিভেয়া ও রিয়াল সোসিয়েদাদের সাবেক সভাপতি ইনাকি আলকিজাকে শ্রদ্ধা জানিয়ে।

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.