টিসিবিতে ১৩ থেকে ২০তম গ্রেডে চাকরি, পদ ৩৮

0
123
চাকরি

ট্রেডিং করপোরেশন অব বাংলাদেশ (টিসিবি) একাধিক পদে জনবল নিয়োগে বিজ্ঞপ্তি প্রকাশ করেছে। এ প্রতিষ্ঠানে সাত ক্যাটাগরির পদে ১৩ থেকে ২০তম গ্রেডে ৩৮ জনকে নিয়োগ দেওয়া হবে। আগ্রহী প্রার্থীদের অনলাইনে আবেদন করতে হবে।

  • ১. পদের নাম: কম্পিউটার অপারেটর
    পদসংখ্যা:
    যোগ্যতা: স্বীকৃত বিশ্ববিদ্যালয় থেকে বিজ্ঞান বিভাগে স্নাতক (সম্মান) বা সমমানের ডিগ্রি। কম্পিউটার মুদ্রাক্ষরে প্রতি মিনিটে বাংলায় ২৫ শব্দ ও ইংরেজিতে ৩০ শব্দের গতিসহ সংশ্লিষ্ট বিষয়ে স্ট্যান্ডার্ড অ্যাপটিটিউড টেস্টে উত্তীর্ণ হতে হবে।
    বেতন স্কেল: ১১,০০০-২৬,৫৯০ টাকা (গ্রেড-১৩)

  • ২. পদের নাম: সাঁটমুদ্রাক্ষরিক কাম কম্পিউটার অপারেটর
    পদসংখ্যা:
    যোগ্যতা: এইচএসসি পাস। সাঁটলিপি নোট প্রতিলিপিকরণ ও কম্পিউটার মুদ্রাক্ষরের গতি প্রতি মিনিটে যথাক্রমে বাংলায় ৪৫ ও ২৫ এবং ইংরেজিতে ৭০ ও ৩০ শব্দ থাকতে হবে। সরকারি শিল্প বা বাণিজ্যিক প্রতিষ্ঠানে যাঁদের দুই বছরের অভিজ্ঞতা রয়েছে, তাঁদের অগ্রাধিকার দেওয়া হবে।
    বেতন স্কেল: ১০,২০০-২৪,৬৮০ টাকা (গ্রেড-১৪)

  • ৩. পদের নাম: কোষাধ্যক্ষ (ক্যাশিয়ার)
    পদসংখ্যা:
    যোগ্যতা: বাণিজ্য স্নাতক ডিগ্রি থাকতে হবে। সরকারি শিল্প বা বাণিজ্যিক প্রতিষ্ঠানে যাঁদের দুই বছরের বাস্তব অভিজ্ঞতা আছে, তাঁদের অগ্রাধিকার দেওয়া হবে।
    বেতন স্কেল: ১০,২০০-২৪,৬৮০ টাকা (গ্রেড-১৪)
  • ৪. পদের নাম: টেলিফোন অপারেটর
    পদসংখ্যা:
    যোগ্যতা: এইচএসসি পাস হতে হবে। তবে বিশেষ যোগ্যতাসম্পন্ন প্রার্থীর ক্ষেত্রে শিক্ষাগত যোগ্যতা শিথিল করা যেতে পারে।
    বেতন স্কেল: ৯,৩০০-২২,৪৯০ টাকা (গ্রেড-১৬)

  • ৫. পদের নাম: টেলেক্স অপারেটর
    পদসংখ্যা:
    যোগ্যতা: এইচএসসি পাস হতে হবে। তবে বিশেষ যোগ্যতাসম্পন্ন প্রার্থীর ক্ষেত্রে শিক্ষাগত যোগ্যতা শিথিল করা যেতে পারে।
    বেতন স্কেল: ৯,৩০০-২২,৪৯০ টাকা (গ্রেড-১৬)

  • ৬. পদের নাম: গাড়িচালক
    পদসংখ্যা:
    যোগ্যতা: এসএসসি পাসসহ প্রার্থীর হালকা/ভারী যানবাহন চালানোর লাইসেন্সসহ তিন বছরের অভিজ্ঞতা থাকতে হবে।
    বেতন স্কেল: ৯,৩০০-২২,৪৯০ টাকা (গ্রেড-১৬)
  • ৭. পদের নাম: অফিস সহায়ক
    পদসংখ্যা: ২২
    যোগ্যতা: অষ্টম শ্রেণি পাস।
    বেতন স্কেল: ৮,২৫০-২০,০১০ টাকা (গ্রেড-২০)

যেসব জেলার প্রার্থীদের আবেদনের প্রয়োজন নেই: ১ ও ৩ থেকে ৫ নম্বর পদে সব জেলার প্রার্থীরা আবেদন করতে পারবেন। ২ নম্বর পদে ঢাকা, নারায়ণগঞ্জ, টাঙ্গাইল, কিশোরগঞ্জ, জয়পুরহাট, মাগুরা, গাইবান্ধা, বরিশাল, ময়মনসিংহ, শেরপুর ও জামালপুর জেলার প্রার্থীদের আবেদন করার প্রয়োজন নেই।

৬ নম্বর পদে মাদারীপুর, নোয়াখালী ও চাঁপাইনবাবগঞ্জ জেলার প্রার্থীদের আবেদন করার প্রয়োজন নেই। ৭ নম্বর পদে টাঙ্গাইল, কিশোরগঞ্জ, মুন্সিগঞ্জ, রাজবাড়ী ও চট্টগ্রাম জেলার প্রার্থীদের আবেদন করার প্রয়োজন নেই।

তবে সব জেলার এতিম ও প্রতিবন্ধী প্রার্থীরা প্রয়োজনীয় যোগ্যতা থাকা সাপেক্ষে আবেদন করতে পারবেন।

বয়সসীমা
২০২৩ সালের ১৬ জুলাই সাধারণ প্রার্থী, ক্ষুদ্র জাতিগোষ্ঠী এবং বীর মুক্তিযোদ্ধা/শহীদ বীর মুক্তিযোদ্ধার নাতি-নাতনির ক্ষেত্রে বয়সসীমা ১৮ থেকে ৩০ বছর। আবেদনকারীর বয়স ২০২০ সালের ২৫ মার্চ সর্বোচ্চ বয়সসীমার মধ্যে থাকলে ওই প্রার্থী আবেদন করার যোগ্য হবেন। বীর মুক্তিযোদ্ধা/শহীদ বীর মুক্তিযোদ্ধার সন্তান ও শারীরিক প্রতিবন্ধীদের ক্ষেত্রে বয়সসীমা সর্বোচ্চ ৩২ বছর।

আবেদন যেভাবে
আগ্রহী প্রার্থীদের এই ওয়েবসাইটে ফরম পূরণের মাধ্যমে আবেদন করতে হবে। নিয়োগসংক্রান্ত বিস্তারিত তথ্য এই লিংকে জানা যাবে। অনলাইনে আবেদন করতে কোনো সমস্যা হলে টেলিটক নম্বর থেকে ১২১ নম্বরে কল অথবা যেকোনো নম্বর থেকে ০১৫০০১২১১২১ নম্বরে কল বা alljobs.query@teletalk.com.bd বা tcbsecretary@tcb.gov.bd ঠিকানায় ই-মেইলে যোগাযোগ করা যাবে। মেইলের সাবজেক্টে প্রতিষ্ঠান ও পদের নাম এবং ইউজার আইডি ও যোগাযোগের নম্বর অবশ্যই উল্লেখ করতে হবে।

আবেদন ফি
অনলাইনে ফরম পূরণের অনধিক ৭২ ঘণ্টার মধ্যে আবেদন ফি বাবদ ১ থেকে ৬ নম্বর পদের জন্য ২০০ টাকা, টেলিটকের সার্ভিস চার্জ ২৩ টাকাসহ মোট ২২৩ টাকা এবং ৭ নম্বর পদের জন্য ১০০ টাকা, টেলিটকের সার্ভিস চার্জ ১২ টাকাসহ মোট ১১২ টেলিটক প্রিপেইড মোবাইল নম্বর থেকে এসএমএসের মাধ্যমে জমা দিতে হবে।

আবেদনের সময়সীমা: ১৮ জুন থেকে ১৬ জুলাই ২০২৩, বিকেল পাঁচটা পর্যন্ত।

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.