ঐতিহাসিক সিরিজ জয়ের পর যে সুখবর পেল বাংলাদেশ

0
25
ঐতিহাসিক টেস্ট সিরিজ জয়

পাকিস্তানের মাঠে ঐতিহাসিক টেস্ট সিরিজ জয়ের পর সুখবর পেল বাংলাদেশ ক্রিকেট দল। দুই ম্যাচের সিরিজে ২-০ ব্যবধানে জয়ে চলমান টেস্ট চ্যাম্পিয়নশিপের পয়েন্ট তালিকায় চতুর্থ স্থানে উঠে এসেছে টাইগাররা।

টেস্ট চ্যাম্পিয়নশিপের টালিতে ভারত, অস্ট্রেলিয়া ও নিউজিল্যান্ডের পরেই আছে বাংলাদেশ। চলতি এই চক্রে বাংলাদেশ এখন পর্যন্ত খেলেছে ৬টি টেস্ট। জয় পেয়েছে ৩ ম্যাচে। হেরেছেও সমান সংখ্যক ম্যাচ। শতাংশের হিসেবে ৫০ শতাংশ পয়েন্ট প্রাপ্তির কথা ছিল টাইগারদের। কিন্তু প্রথম টেস্টে স্লো ওভাররেটের কারণে তিন পয়েন্ট কেটে নেয়া হয়।

৩ টেস্ট জয়ে ৩৬ পয়েন্ট যুক্ত হওয়ার কথা থাকলেও টাইগারদের নামের পাশে এখন তাই ৩৩ পয়েন্ট। শতাংশের হিসেবে ৪৫ দশমিক ৮৩ পয়েন্ট অর্জন করেছে শান্ত-সাকিবরা। তাতেই শ্রীলঙ্কা, দক্ষিণ আফ্রিকা ও ইংল্যান্ডকে টপকে টেস্ট চ্যাম্পিয়নশিপের তালিকায় চতুর্থ পজিশনে উঠে এসেছে বাংলাদেশ।

টেস্ট চ্যাম্পিয়নশিপে বর্তমানে শীর্ষ দুইয়ে আছে ভারত এবং অস্ট্রেলিয়া। ভারতের ঝুলিতে আছে ৬৮ দশমিক ৫২ শতাংশ পয়েন্ট। দুইয়ে থাকা অস্ট্রেলিয়া অর্জন করেছে ৬২ দশমিক ৫০ শতাংশ পয়েন্ট। তিনে থাকা নিউজিল্যান্ডের অর্জন ৫০ শতাংশ পয়েন্ট।

আর টানা দুই হারের সঙ্গে স্লো ওভার রেটের কারণে ৬ পয়েন্ট কর্তনের শিকার হয়েছে পাকিস্তান। ৭ ম্যাচ থেকে দুই জয়ের পরেও পাকিস্তানের সংগ্রহ ১৬ পয়েন্ট। ১৯ দশমিক ০৫ শতাশ পয়েন্ট নিয়ে পাকিস্তান আছে ৮ নম্বর পজিশনে।

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.