এশিয়া কাপের সেমিতে আজ ভারতের মুখোমুখি বাংলাদেশ

0
37
বাংলাদেশ

নারী এশিয়া কাপের ফাইনালের ওঠার লক্ষ্যে প্রথম সেমিফাইনালে ভারতের মুখোমুখি হবে বাংলাদেশ। শুক্রবার (২৬ জুলাই) রাঙ্গিরি ডাম্বুলা আন্তর্জাতিক স্টেডিয়ামে বাংলাদেশ সময় দুপুর আড়াইটায় ম্যাচটি শুরু হবে।

গ্রুপ ‘এ’ থেকে সবকটি ম্যাচ জিতে সেমিফাইনালে জায়গা করে নেয় ভারত। অন্যদিকে গ্রুপ রানার্স-আপ হয়ে সেমির টিকিট কাটে বাংলাদেশ।

প্রথম ম্যাচে স্বাগতিকদের কাছে ৭ উইকেটে হারলেও থাইল্যান্ডকে ৭ উইকেটে হারায় টাইগ্রেসরা। এরপর সেমিতে ওঠার জটিল সমীকরণে গ্রুপপর্বে নিজেদের তৃতীয় ও শেষ ম্যাচে মালয়েশিয়াকে ১১৪ রানে হারায় টাইগ্রেসরা।

টি-টোয়েন্টিতে ভারতের বিপক্ষে বাংলাদেশের রেকর্ড হতাশাজনক। এ পর্যন্ত মাত্র তিনটি জয়ের বিপরীতে ১৯টি ম্যাচে হেরেছে বাংলাদেশ। এরপরও গত দুই বছরের পারফরমেন্সের কারণে ভারতকে হারানোর আত্মবিশ্বাস যোগাচ্ছে বাংলাদেশকে।

গত দুই বছরে বেশ কিছু ম্যাচে ভারতের কাছে হারার আগে তীব্র প্রতিদ্বন্দ্বিতা করেছিল বাংলাদেশ। যা ভারতকে হারানোর জন্য টাইগ্রেসদের অনুপ্রেরণা দিচ্ছে।

বোলিংয়ে ধারাবাহিক পারফরমেন্স করছেন রাবেয়া খাতুন এবং নাহিদা আক্তার। এ ছাড়া অধিনায়ক নিগার সুলতানা জ্যোতি এবং ওপেনার মুর্শিদা খাতুনের পারফরমেন্সের উপরও নির্ভর করবে বাংলাদেশ।

নিজেদের সর্বশেষ ১০ ম্যাচে জ্যোতি ২৩৬ রান এবং মুর্শিদা ৮ ম্যাচে ২০৮ রান করেছেন। আর রাবেয়া ৯ ম্যাচে ১৪ উইকেট এবং নাহিদা ১০ ম্যাচে ১৩ উইকেট শিকার করেন।

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.