ঢাকার কোন রাস্তায় কোন দলের কর্মসূচি আজ

0
109
ঢাকা

ঢাকার দুই অংশে আজ শুক্রবার বেলা দুইটায় গণমিছিল করবে বিএনপি। এর মধ্যে একটি গণমিছিল উত্তর বাড্ডার সুবাস্তু টাওয়ারের সামনে থেকে শুরু হয়ে মালিবাগের আবুল হোটেল পর্যন্ত গিয়ে শেষ হবে। আরেকটি গণমিছিল বের হবে মুগদার কমলাপুর স্টেডিয়াম এলাকা থেকে। সেটি মালিবাগ রেলগেট পর্যন্ত গিয়ে শেষ হবে।

বিএনপির পাশাপাশি গণতন্ত্র মঞ্চ, ১২-দলীয় জোট, জাতীয়তাবাদী সমমনা জোট, গণফোরাম, গণ অধিকার পরিষদ, এলডিপিসহ আরও কিছু দলও আজ পৃথক মিছিল ও সমাবেশের কর্মসূচি দিয়েছে।

বিএনপি জানায়, উত্তর বাড্ডা থেকে গণমিছিলে নেতৃত্ব দেবেন দলের মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। আর কমলাপুরের গণমিছিলে নেতৃত্ব দেবেন স্থায়ী কমিটির সদস্য মির্জা আব্বাস। দুটি মিছিলেই বিএনপি ও এর অঙ্গসংগঠনের কেন্দ্রীয়, মহানগরসহ বিভিন্ন পর্যায়ের নেতারা অংশ নেবেন।

অন্যান্য দল ও জোটের কর্মসূচি

বিএনপির পাশাপাশি ছয়টি দলের জোট গণতন্ত্র মঞ্চ আজ বিকেল চারটায় জাতীয় প্রেসক্লাবের সামনে সমাবেশ ও মিছিল করবে। এই কর্মসূচিতে আ স ম আবদুর রব, মাহমুদুর রহমান মান্না, সাইফুল হক, জোনায়েদ সাকিসহ সব শরিক দলের শীর্ষ নেতারা অংশ নেবেন। একই সময়ে সমমনা পেশাজীবী গণতান্ত্রিক জোট ও বাংলাদেশ সাধারণ ছাত্র অধিকার সংরক্ষণ পরিষদ সেখানে সমাবেশ করবে।

একই সময়ে বিজয়নগর পানির ট্যাংকের সামনে থেকে শান্তিনগর মোড় পর্যন্ত গণমিছিল করবে ১২-দলীয় জোট। বেলা তিনটায় এফডিসি-সংলগ্ন এলডিপির কার্যালয়ের সামনে থেকে মিছিল বের করবে লিবারেল ডেমোক্রেটিক পার্টি (এলডিপি)।

এ ছাড়া বেলা তিনটায় পুরানা পল্টনে গণ অধিকার পরিষদ (নুরুল হক), একই সময়ে জাতীয় প্রেসক্লাবের সামনে গণ অধিকার পরিষদ (রেজা কিবরিয়া) গণমিছিল করবে। বিকেল চারটায় গণফোরাম ও পিপলস পার্টি যৌথভাবে আরামবাগ গণফোরামের অফিসের সামনে মিছিল ও সমাবেশ করবে। সকাল সাড়ে ১০টায় বাংলাদেশ লেবার পার্টি জাতীয় প্রেসক্লাবের সামনে এবং সন্ধ্যা ৭টায় মালিবাগ মোড়ে মিছিল করবে জাতীয়তাবাদী গণতান্ত্রিক আন্দোলন (এনডিএম)।

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.