এমবাপ্পের জোড়া গোল, লা লিগায় জয়ে ফিরলো রিয়াল

0
14
এমবাপ্পের জোড়া গোল

স্প্যানিশ লা লিগায় জয়ে ফিরেছে রিয়াল মাদ্রিদ। কিলিয়ান এমবাপ্পের জোড়া গোলে রিয়াল বেতিসকে ২-০ গোলে হারিয়েছে লস ব্ল্যাঙ্কোসরা। রোববার (১ সেপ্টেম্বর) ঘরের মাঠ সান্তিয়াগো বার্নাব্যুতে এ জয় পায় কার্লো আনচেলত্তির দল। এই জয়ে ৮ পয়েন্ট নিয়ে পয়েন্ট টেবিলের দুইয়ে জায়গা করে নিল ভিনিসিয়ুস-ভালভার্দেরা।

বার্নাব্যুতে ম্যাচের প্রথম দশ মিনিটের মাথায় তিন দফায় আক্রমণ করে ভীতি ছড়ায় বেতিস। তবে, রক্ষণভাগের খেলোয়াড়দের দৃঢ়তায় রক্ষা পায় রিয়াল। ম্যাচের ২০ তম মিনিটে জোরালো আক্রমণ করে স্বাগতিকরা। রদ্রিগোর কর্ণার থেকে হেড করেন এডার মিলিতাও। তবে দারুণ দক্ষতায় তা ফিরিয়ে দেন বেতিস গোলরক্ষক রুই সিলভা।

ঠিক চার মিনিট বাদে আরেকটি দারুণ সুযোগ পান এমবাপ্পে। ভালভের্দের পাস থেকে কোনাকুনি শট করলেও তা লক্ষ্যে রাখতে পারেননি এই ফরোয়ার্ড। ম্যাচের ৪০তম মিনিটে আরও একবার ভিনিসিয়াসের কল্যাণে গোলের সুযোগ পেয়েছিলেন এমবাপ্পে। তবে, এবারও বক্সে ঢুকলেও বলে পা ছোঁয়াতে পারেননি এই তারকা। যার ফলে গোলশূন্য অবস্থায় বিরতিতে যেতে হয় দু’দলকে।

বিরতির পর ম্যাচের ৫০তম মিনিটে এগিয়ে যেতে পারত রিয়াল। তবে, ভিনিসিয়াসের শট বেতিসের এক ডিফেন্ডারের পা ছুঁয়ে পোস্টে লাগে। ফিরতি বলে বক্সের বাইরে থেকে উড়িয়ে মারেন এমবাপ্পে। যার ফলে হতাশ হতে হয় সমর্থকদের। একের পর এক আক্রমণের ফল হিসেবে ম্যাচের ৬৭তম মিনিটে দলকে এগিয়ে নেন এমবাপ্পে। ভালভার্দের বাড়ানো বলে বক্সের বাইরে থেকে বাঁ পায়ের শটে জাল কাঁপান এমবাপ্পে।

প্রথম গোলের পর দ্বিতীয় গোল পেতেও সময় লাগেনি দলটির। ম্যাচের ৭৫তম মিনিটে সফল স্পট কিকে ব্যবধান দ্বিগুণ করেন এমবাপ্পে। আগের ম্যাচে পেনাল্টি কিক নেওয়া ভিনিসিয়ুস এবার নিজেই এই দায়িত্ব দেন ফরাসি তারকাকে। বাকি সময়ে আর উল্লেখযোগ্য সুযোগ পায়নি কেউ। শেষ পর্যন্ত ২-০ গোলে জিতে মাঠ ছেড়ে স্বাগতিকরা।

উল্লেখ্য, এখন পর্যন্ত লিগে ৪ ম্যাচে দুটি করে জয় ও ড্রয়ে ৮ পয়েন্ট নিয়ে দুইয়ে অবস্থান করছে রিয়াল। তাদের সমান পয়েন্ট নিয়েও গোল ব্যবধানে এর পরের দুই অবস্থানে যথাক্রমে আতলেতিকো মাদ্রিদ ও ভিয়ারিয়াল। ১২ পয়েন্ট নিয়ে টেবিলের শীর্ষে অবস্থান করছে বার্সেলোনা।

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.