এমপিওসহ তিন দফা দাবিতে ১৫ অক্টোবর লংমার্চ কর্মসূচি ঘোষণা

0
5
সংবাদ সম্মেলন করে প্রধান উপদেষ্টার বাসভবন যমুনা অভিমুখে লংমার্চ কর্মসূচি ঘোষণা দিয়েছে বাংলাদেশ বেসরকারি কলেজ অনার্স-মাস্টার্স শিক্ষক ফেডারেশন। শুক্রবার বেলা ১১টার দিকে কুষ্টিয়া প্রেসক্লাবে

এমপিওভুক্তসহ তিন দফা দাবিতে আগামী ১৫ অক্টোবর প্রধান উপদেষ্টার বাসভবন যমুনা অভিমুখে লংমার্চ কর্মসূচি ঘোষণা দিয়েছে বাংলাদেশ বেসরকারি কলেজ অনার্স-মাস্টার্স শিক্ষক ফেডারেশন। আজ শুক্রবার বেলা ১১টায় ফেডারেশনের কেন্দ্রীয় কমিটির নেতারা কুষ্টিয়া প্রেসক্লাবে সংবাদ সম্মেলন করে এ ঘোষণা দেন।

ফেডারশনের কেন্দ্রীয় কমিটির সভাপতি নেকবর হোসেন সংবাদ সম্মেলনে বলেন, ৩২ বছর ধরে বেসরকারি কলেজের অনার্স-মাস্টার্সের শিক্ষকেরা বৈষম্যের শিকার। বিগত সরকারের আমলে শেখ পরিবারের নামে প্রতিষ্ঠানগুলো জাতীয়করণ হলেও সারা দেশে এখনো সাড়ে ৪০০ প্রতিষ্ঠানের সাড়ে ৩ হাজার শিক্ষক মানবেতর জীবন যাপন করছেন। এমপিও না হওয়ায় তাঁরা বেতন–ভাতা পাচ্ছেন না। তাই দ্রুত প্রতিটি কলেজে অনার্স শাখা থেকে পাঁচজন ও মাস্টার্স শাখা থেকে সাতজন শিক্ষককে এমপিও দিতে হবে।

শিক্ষক নেতারা বলেন, ৬ অক্টোবর শিক্ষা উপদেষ্টার সঙ্গে দেখা করেও কোনো আশ্বাসের বাণী শুনতে না পেয়ে তাঁরা হতাশ হয়েছেন। ১৪ অক্টোবরের মধ্যে প্রধান উপদেষ্টার কার্যালয় থেকে এমপিওর ঘোষণা না এলে ১৫ অক্টোবর ‘লংমার্চ টু যমুনা’ কর্মসূচি পালন করা হবে।

সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন কুষ্টিয়া জেলা কমিটির সভাপতি এস এম দারুল ইসলাম, শিক্ষক নেতা আবদুর রহমান, ইমদাদুল ইসলাম জোয়ার্দ্দার প্রমুখ।

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.