আবারও সিলেটের সঙ্গে সারাদেশের ট্রেন চলাচল বন্ধ

0
105
ট্রেন

আবারও সিলেটের সঙ্গে সারাদেশের ট্রেন চলাচল বন্ধ রাখা হয়েছে। শনিবার রেললাইনের পাশে লাইনচ্যুত তিনটি বগি রেখে রাত ৮টার দিকে প্রায় ১৫ ঘণ্টা পর সারাদেশের সঙ্গে ট্রেন যোগাযোগ স্বাভাবিক করে রেলওয়ে কর্তৃপক্ষ। রোববার ভোর ৫টা থেকে রেলওয়ের ওই তিনটি বগি উদ্ধারের কাজ করছে কুলাউড়া ও আখাউড়া স্টেশন থেকে আনা দুটি রিলিফ ট্রেন। এর জন্য সিলেটের সঙ্গে সারাদেশের ট্রেন যোগাযোগ বন্ধ রাখা হয়েছে বলে জানা গেছে।

এদিকে রোববার সকাল ৬টা ১৫ মিনিটে ছেড়ে আসা আন্তঃনগর কালনী ট্রেনটি ৭টা ৫০ মিনিট থেকে শমশেরনগর স্টেশনে অবস্থান করছে। এতে যাত্রীদের চরম দুর্ভোগে পড়তে হয়েছে। রোববার দুপুর সাড়ে ১১টা পর্যন্ত এই রুটে ট্রেন যোগাযোগ বন্ধ আছে।

ভানুগাছ রেলওয়ের স্টেশন মাস্টার কবির আহমেদ বলেন, ‘কিছু সময়ের জন্য সারাদেশের সঙ্গে সিলেটের ট্রেন যোগাযোগ বন্ধ আছে। শনিবার পড়ে যাওয়া তিনটি বগি শ্রীমঙ্গল স্টেশনে নিয়ে যাওয়া হবে। তারপর ট্রেন চলাচল স্বাভাবিক হবে।’ তবে কত সময় পর ট্রেন চলাচল স্বাভাবিক হবে তা জানাননি তিনি।

লাউয়াছড়া খাসিয়া পুঞ্জির বাসিন্দা সাজু মার্চিয়াং বলেন, আমি কাজের জন্য সকালে বের হলে দেখি সকাল ৯টার দিকে দুটি রিলিফ ট্রেন এসেছে তিনটা বগি উদ্ধারের জন্য। শনিবার তিনটা বগি লাইনচ্যুত হয় সেই বগিগুলো রেললাইনের ওপর থেকে সরিয়ে পাশে রাখা হয়। আজ সেই বগিগুলো রেললাইনের পাশ থেকে উদ্ধার করে নিয়ে যাওয়া হচ্ছে।

শমশেরনগর রেলওয়ের স্টেশন মাস্টার উত্তম কুমার বলেন, ‘আন্তঃনগর কালনী ট্রেন অপেক্ষায় আছে শমশেরনগর স্টেশনে। লাইন ক্লিয়ার হওয়ার পর ট্রেন যোগাযোগ স্বাভাবিক হবে।’

শনিবার ভোর সাড়ে ৪টার দিকে মৌলভীবাজারের কমলগঞ্জের লাউয়াছড়া জাতীয় উদ্যানের আমতলি এলাকায় ঝড়ে উপড়ে পড়া গাছের সঙ্গে চট্টগ্রাম থেকে ছেড়ে আসা সিলেটগামী আন্তঃনগর উদয়ন এক্সপ্রেস ধাক্কা লেগে ট্রেনের ইঞ্জিনসহ তিনটি বগি লাইনচ্যুত হয়। এরপর সিলেটের সঙ্গে সারাদেশের রেল যোগাযোগ বন্ধ থাকে। পরে প্রায় ১৫ ঘণ্টা পর শনিবার রাত ৭টা ৪০ মিনিটে ট্রেন চলাচল শুরু হয়।

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.