আবার কি এক হচ্ছেন শাকিব–অপু

0
143
‘লাভ ম্যারেজ’ ছবিতে অভিনয় করেছেন শাকিব খান ও অপু বিশ্বাস, সংগৃহীত

বছর দুই আগেও শাকিব খানকে নিয়ে নানা অভিযোগ করতেন অপু বিশ্বাস। শুধু শাকিব নয়, তাঁর পরিবারের অন্য সদস্যদের নিয়েও তাঁর অভিযোগ ছিল। সময়ের সঙ্গে সেটা বদলে গেছে। এখন শাকিব সম্পর্কে ইতিবাচক কথা বলছেন অপু। ‘এই জীবনে অপু বিশ্বাসের যা অর্জন, মা–বাবার পর তার পুরো কৃতিত্ব শাকিব খানের’—এমনও বলছেন তিনি। অপু জানিয়েছেন, ঈদে মুক্তি পাওয়া তাঁর ‘লাল শাড়ি’ ছবিতে আর্থিক সহযোগিতাও করেছেন শাকিব।
দেশের প্রেক্ষাগৃহে শাকিব খানের ‘প্রিয়তমা’ ছবিটি দাপটের সঙ্গে চলছে, ঈদে মুক্তি পেয়েছে অপু বিশ্বাসের ‘লাল শাড়ি’ ছবিটিও। শাকিব খান সম্প্রতি অপু বিশ্বাস অভিনীত ‘লাল শাড়ি’ চলচ্চিত্র দেখার আহ্বান জানিয়েছেন। অপু বিশ্বাসও নানাভাবে শাকিবের পক্ষে কথা বলছেন।

অবশ্য অপু অভিনীত এই ছবির প্রচারের কারণ হিসেবে শাকিব খান জানিয়েছেন, প্রযোজনায় তাঁর ছেলে আব্রাহাম খান জয়ের নাম থাকাই প্রধান কারণ। চলচ্চিত্র অঙ্গনের অনেকেই বলছেন, অতীতের তিক্ততা ভুলে আবারও এক হচ্ছেন শাকিব খান ও অপু বিশ্বাস। কেউ কেউ বলছেন, শাকিব খানের পরিবারের সদস্যদের সঙ্গে অপুর সম্পর্ক আগের চেয়ে আরও দৃঢ় হয়েছে। তবে বিষয়টি নিয়ে দুজনের কেউ সরাসরি কোনো মন্তব্য করেননি।

শাকিব খান ও অপু বিশ্বাস
শাকিব খান ও অপু বিশ্বাস, কোলাজ

গত শুক্রবার সশরীর প্রেক্ষাগৃহে এসে ‘লাল শাড়ি’ নিয়ে কথা বলেন প্রযোজক ও নায়িকা অপু বিশ্বাস। তিনি জানিয়েছেন, সিনেমাটি প্রযোজনা করতে গিয়ে আর্থিক সংকটে পড়েছিলেন। ‘লাল শাড়ি’র শেষ লটে ২০ দিনের আউটডোর শুটিং ছিল। এর মধ্যে ১৮ দিনের মাথায় আর্থিক সংকটে পড়েন তিনি। ওই সময় অপুকে আর্থিক সহযোগিতা করেন শাকিব। তাঁর দেওয়া অর্থেই সিনেমাটির শুটিং শেষ করেন অপু।

অপু বলেন, ‘আমার প্রতিটি সফলতার পেছনে কৃতিত্ব, অবদান সমস্তই শাকিব খানের। উনি যদি আমার পাশে না থাকতেন বা আমার কাজে উনার সাপোর্ট যদি না পেতাম, হয়তো প্রযোজনাটা আমি করে উঠতে পারতাম না। আমি এটুকুও বলতে চাই, “লাল শাড়ি” করতে গিয়ে ফিন্যান্সিয়ালি আটকে গিয়েছিলাম। বিষয়টি তাঁকে বলার সঙ্গে সঙ্গে তিনি এগিয়ে এসেছেন। আমি তাঁর কাছে কৃতজ্ঞ।’

শাকিব খান ও অপু বিশ্বাস
শাকিব খান ও অপু বিশ্বাস, সংগৃহীত

কয়েক মাস আগে ভারতীয় গণমাধ্যমে দেওয়া এক সাক্ষাৎকারে অপু জানিয়েছিলেন, শাকিব খানের সঙ্গে এখন প্রায়ই তাঁর কথাবার্তা হয়। ব্যক্তিগত ব্যাপারের পাশাপাশি কাজ নিয়েও পরামর্শ পান তাঁর কাছ থেকে। বিচ্ছেদ ভুলে আবার এক ছাদের নিচে আসছেন এ জুটি?

‘মাই নেম ইজ খান’ ছবির একটি দৃশ্যে অপু বিশ্বাস ও শাকিব খান
‘মাই নেম ইজ খান’ ছবির একটি দৃশ্যে অপু বিশ্বাস ও শাকিব খানফাইল ছবি

এ বিষয়ে অপু বিশ্বাস বলেছেন, ‘সেটা এখন বলব না, সময় বলে দেবে। আগে কী করেছেন না করেছেন, সেটা আমি জানি না, শাকিবের এখন অনেক পরিবর্তন লক্ষ করেছি। সন্তান, পরিবার-পরিজনের প্রতি দারুণ আবেগ কাজ করে তাঁর। শাকিব একজন ভালো মনের মানুষ।’

আবার আপনারা এক হচ্ছেন—এমন প্রশ্নে কিছুদিন আগে শাকিব খান জানান, এমন সম্ভাবনা একেবারেই নেই। তিনি বলেন, ‘আব্রাহাম খান জয়ের বাবা যেমন আমি শাকিব খান, তেমনি মা হচ্ছেন অপু বিশ্বাস। বাবা হিসেবে সন্তানের সঙ্গে আমার দেখা হয়। জয় মাঝেমধ্যে আমার সঙ্গে থাকে। ওর দাদা-দাদির সঙ্গে থাকে। জয় যেহেতু ছোট, একা আসতে পারে না, তাই জয়কে আনার সুবাদে তার মা আসে। জয়ের স্কুলেও যাওয়া হয় মাঝেমধ্যে, সেখানেও দেখা হয় আমাদের।’

সিনেমার দৃশ্যে অপু বিশ্বাস ও শাকিব খান। ছবি: সংগৃহীত
সিনেমার দৃশ্যে অপু বিশ্বাস ও শাকিব খান। ছবি: সংগৃহীত

ভালোবেসে বিয়ের পর শাকিব-অপুর সংসারে পুত্রসন্তান আব্রাহাম খান জয়ের জন্ম। ছেলের বয়স যখন দুই বছর, তখন বিচ্ছেদের পথে হাঁটেন তাঁরা। অভিনয়জীবনের শুরু থেকে এ পর্যন্ত অপু বিশ্বাসের বেশির ভাগ সিনেমার নায়ক শাকিব খান। তবে বিবাহবিচ্ছেদের পরে আর তাঁদের এক ফ্রেমে দেখা যায়নি।

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.