এবার আন্তর্জাতিক টি-টোয়েন্টিকে বিদায় জানালেন জাদেজা

0
19
রবিন্দ্র জাদেজা
টি-টোয়েন্টি বিশ্বকাপের ট্রফি জয়ের মধ্য দিয়ে শেষ হয়েছে ভারতের রাহুল দ্রাবিড় অধ্যায়। তার পরিবর্তে কোচ হওয়ার দৌড়ে সবার চেয়ে এগিয়ে গৌতম গম্ভীর। তবে কোচ হতে বিসিসিআইকে পাঁচটি শর্ত দিয়েছেন তিনি। যেখানে তিনি স্পষ্টভাবে বলেছেন আসন্ন চ্যাম্পিয়ন্স ট্রফিই হবে দলের সিনিয়র ক্রিকেটারদের শেষ সুযোগ।
 
বর্তমানে টি-টোয়েন্টি দলে সিনিয়র ক্রিকেটার বলতে তিন জন। রোহিত শর্মা, বিরাট কোহলি এবং রবিন্দ্র জাদেজা। গতকাল (শনিবার) বিশ্বকাপের ফাইনালে দক্ষিণ আফ্রিকাকে ৭ রানে হারানোর পর ক্রিকেটের সংক্ষিপ্ত এ ফরম্যাটকে বিদায় বলেছিলেন বিরাট কোহলি ও রোহিত শর্মা।
 
বাকি ছিলেন জাদেজা। তবে বিশ্বকাপ জয়ের ২৪ ঘণ্টা না পেরোতেই দুই সতীর্থের দেখানো পথ অনুসরণ করে আন্তর্জাতিক টি-টোয়েন্টি থেকে অবসরের ঘোষণা দিয়েছেন এই বাঁহাতি অলরাউন্ডার।
 
রোববার (৩০ জুন) নিজের ভেরিফায়েড ইনস্টাগ্রামে এক পোস্টে অবসর সিদ্ধান্ত জানিয়েছেন জাদেজা।
 
পোস্টে জাদেজা লিখেছেন, আমার হৃদয়ের কৃতজ্ঞতাসহ জানাচ্ছি, আমি আন্তর্জাতিক টি-টোয়েন্টিকে বিদায় জানাচ্ছি। গর্বিত ঘোড়া যেমন মাথা উঁচু করে চলে, আমিও তেমনি দেশের হয়ে নিজের সেরাটা দেয়ার চেষ্টা করেছি। এখন সেটা টেস্ট ও ওয়ানডে ক্রিকেটে করার চেষ্টা করব। আমার স্বপ্ন ছিল টি-টোয়েন্টি বিশ্বকাপ জয়। তা সত্যি হয়েছে।
 
ভারতের হয়ে ৭৪টি টি-টোয়েন্টি ম্যাচ খেলেছেন জাদেজা। এর মধ্যে ৪১ ইনিংসে ব্যাট করে ১২৭.১৬ স্ট্রাইক রেটে ৫১৫ রান করেছেন তিনি। শিকার করেছেন ৫৪টি উইকেট।
 
তাই বলা যায়, গম্ভীর কোচ হলে আসন্ন চ্যাম্পিয়ন্স ট্রফির ওয়ানডে ক্রিকেট থেকেও বিদায় নিতে পারেন রোহিত, কোহলি ও জাদেজা। সেই তালিকায় যোগ হতে পারেন আরেক সিনিয়র ক্রিকেটার মোহাম্মদ শামিও।

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.