লাইভ চলাকালে সাংবাদিকের মাইক্রোফোন কেড়ে নিল পুলিশ

0
115
নাগরিক টিভির জ্যেষ্ঠ প্রতিবেদক সাইদ আরমান

জাতীয় সংসদ ভবনের সামনে ফুটপাত থেকে লাইভ সম্প্রচারের সময় একটি বেসরকারি টেলিভিশন চ্যানেলের সাংবাদিকের মাইক্রোফোন কেড়ে নিয়েছে পুলিশ। এই ঘটনার প্রতিবাদ করলে ওই সাংবাদিকের সঙ্গে দুর্ব্যবহার করা হয়। ঘটনাটি খতিয়ে দেখে এ ব্যাপারে প্রয়োজনীয় পদক্ষেপ নেয়া হবে বলে জানিয়েছেন ঢাকা মহানগর পুলিশের (ডিএমপি) মিডিয়া অ্যান্ড পাবলিক রিলেশন বিভাগের উপ-কমিশনার।

ঘটনার বর্ণনা দিতে গিয়ে নাগরিক টিভির জ্যেষ্ঠ প্রতিবেদক সাইদ আরমান জানান, রোববার বিএনপির সংসদ সদস্যদের পদত্যাগের খবর কভার করতে সকালে জাতীয় সংসদের দক্ষিণ প্লাজায় যান তিনি। বিভিন্ন চ্যানেলের সাংবাদিকরা সেখানে ছিলেন। বেলা ১টা দিকে অনেকে চলে আসেন। এসময় পুলিশের অপর একটি টিম সেখানে ডিউটিতে আসেন। জাতীয় সংসদ ভবনের দক্ষিণ প্লাজায় সীমানা প্রাচীরের বাইরের ফুটপাতে অবস্থান করে দুপুর ২টার সংবাদে সরাসরি সম্প্রচার অংশ নেন তিনি। লাইভ শুরু করতেই ওই স্থানে দায়িত্ব পালনরত শাহীন নামের কনস্টেবল তেরে আসেন। তিনি লাইভ বন্ধ করতে বলেন এবং এক পর্যায়ে মাইক্রোফোন কেড়ে নেন। ক্যামেরাতেও হাত দেয়ার চেষ্টা চালায় সে। বারবার ওই কনস্টেবলকে বুঝানোর চেষ্টা করেও ব্যর্থ হন তিনি। এসময় পুলিশের এক উপ-পরিদর্শক এনামুল সেখানে উপস্থিত ছিলেন। তাকেও বুঝাতে ব্যর্থ হন সাইদ আরমান। পরে সাইদ আরমানকে পুলিশ বক্সে নিয়ে গিয়ে সাংবাদিকতা নিয়ে আপত্তিকর কথা বলে ওই কনস্টেবল। এক পর্যায়ে সাইদ আরমান বিষয়টি অফিসকে অবহিত করেন। এরপর তাকে সেখান থেকে আসতে দেয়া হয়।
সাইদ আরমান বলেন, স্থানটি সংরক্ষিত এলাকার মধ্যে নয়। এ ব্যাপারে সংশ্নিষ্ট থানায় একটি সাধারণ ডায়েরি করা হবে। বিষয়টি পুলিশের উর্দ্ধতন কর্মকর্তাদের জানানো হয়েছে।

ঢাকা মহানগর পুলিশের (ডিএমপি) মিডিয়া অ্যান্ড পাবলিক রিলেশন বিভাগের উপ-কমিশনার মো. ফারুক হোসেন সাংবাদিকদের জানান, মাইক্রোফোন কেড়ে নেয়া ও সরাসরি সম্প্রচারে বাধা দেয়ার কোন সুযোগ পুলিশ সদস্যদের নেই। ফুটেজ দেখে বিষয়টি যাচাই-বাছাই করার পর এ ব্যাপারে সিদ্ধান্ত নেয়া হবে।

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.