একলাফে ৭৬৯৮ টাকা বাড়ল সোনার ভরি, লাখ টাকা ছুঁই ছুঁই

0
112
সোনা

বাজুসের নতুন দাম অনুযায়ী, ভালো মানের অর্থাৎ ২২ ক্যারেটের প্রতি ভরি সোনার দাম বেড়ে আগামীকাল রোববার থেকে হবে ৯৮ হাজার ৭৯৪ টাকা। জুয়েলার্স সমিতি আজ শনিবার এক সংবাদ বিজ্ঞপ্তিতে সোনার দাম বাড়ানোর এ সিদ্ধান্তের কথা জানিয়েছে। এর আগে সর্বশেষ ২৬ ফেব্রুয়ারি সোনার দাম ভরিতে ১ হাজার ১১৬ টাকা কমিয়েছিল বাজুস।

নতুন করে মূল্যবৃদ্ধি পাওয়ায় রোববার থেকে হলমার্ক করা ২১ ক্যারেট সোনার ভরি দাঁড়াবে ৯৪ হাজার ৩০৩ টাকা, ১৮ ক্যারেট ৮০ হাজার ৮৩২ টাকা ও সনাতন পদ্ধতির সোনার ভরির দাম হবে ৬৭ হাজার ৩০১ টাকা।

জানতে চাইলে জুয়েলার্স সমিতির সহসভাপতি দেওয়ান আমিনুল ইসলাম বলেন, ‘যুক্তরাষ্ট্রের দুই ব্যাংক বন্ধ হয়ে যাওয়ার পর বিশ্বজুড়ে আর্থিক খাতে একধরনের অস্থিরতা তৈরি হয়েছে। ডিজিটাল মুদ্রার দাম পড়ে গেছে। ফলে নিরাপদ বিনিয়োগ হিসেবে সবাই আবার সোনার প্রতি ঝুঁকছেন। ফলে বিশ্ববাজারে সোনার দাম আউন্সপ্রতি ২ হাজার ডলারের কাছাকাছি চলে গেছে। তার প্রভাবে দেশে বুলিয়ন মার্কেটে পাকা সোনার দাম বেড়েছে। তাই আমরা দাম বাড়াতে বাধ্য হয়েছি।’

এত দিন ভালো মানের অর্থাৎ ২২ ক্যারেটের প্রতি ভরি সোনার দাম ছিল ৯১ হাজার ৯৬ টাকা। একলাফে তা বেড়ে লাখ টাকার কাছাকাছি পৌঁছে গেছে। এ ছাড়া আজ শনিবার পর্যন্ত হলমার্ক করা ২১ ক্যারেট সোনার ভরি ৮৭ হাজার ১৩ টাকা, ১৮ ক্যারেট ৭৪ হাজার ৫৯১ টাকা ও সনাতন পদ্ধতির সোনার ভরি ৬২ হাজার ১৬৯ টাকায় বিক্রি হয়েছিল।

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.