একনজরে দেখে নিন কোপার কোয়ার্টার ফাইনালের সূচি

0
22
কোপা
নানান নাটকীয়তার মধ্য দিয়ে শেষ হলো কোপা আমেরিকার গ্রুপ পর্ব। এবার কোয়ার্টার ফাইনালের লড়াই দেখার অপেক্ষায় ফুটবল ভক্তরা। গ্রুপ পর্বে নিজেদের শেষ ম্যাচে কলম্বিয়ার বিপক্ষে ড্র করায় শেষ আটে প্রতিপক্ষ হিসেবে উরুগুয়েকে পেয়েছে ব্রাজিল।
 
এই ম্যাচ জিতলে গ্রুপ চ্যাম্পিয়ন হয়ে কোপা আমেরিকার শেষ আটে নাম লেখানোর সুযোগ ছিল ভিনি-রদ্রিগোদের সামনে। তাহলে অপেক্ষাকৃত সহজ প্রতিপক্ষ পানামাকে পেত ব্রাজিল।
 
কিন্তু কলম্বিয়ার অজেয় যাত্রা থামাতে পারল না সেলেসাওরা। টানা ২৬ ম্যাচ অপরাজিতই রইল কলম্বিয়া। ব্রাজিলের সঙ্গে ১-১ ড্র করে ‘ডি’ গ্রুপের চ্যাম্পিয়ন হয়েই কোপা আমেরিকার কোয়ার্টার ফাইনালে উঠেছেন হামেশ রদ্রিগেজরা। দ্বিতীয় হয়ে শেষ আটে নাম লিখিয়েছে ব্রাজিল।
 
ফলে ব্রাজিলকে খেলতে হবে ‘সি’ গ্রুপের চ্যাম্পিয়ন উরুগুয়ের বিপক্ষে। তিন ম্যাচের সবকটি জিতেছে তারা। গ্রুপপর্বে উরুগুয়ে করেছে মোট ৯ গোল।
 
এদিকে ব্রাজিলকে হারিয়ে গ্রুপ চ্যাম্পিয়ন হওয়া কলম্বিয়া কোয়ার্টার ফাইনালে পেয়েছে অপেক্ষাকৃত সহজ প্রতিপক্ষ পানামাকে, যারা গ্রুপপর্বে উরুগুয়ের কাছে হারে ৩-১ গোলে। কোয়ার্টারের এ দুটি ম্যাচই হবে ৭ জুলাই।
 
অন্যদিকে গ্রুপ পর্বে টানা তিন ম্যাচ জিতে কোয়ার্টার ফাইনাল নিশ্চিত হয়েছে আর্জেন্টিনার। শেষ আটে ইকুয়েডরের বিপক্ষে লড়াইয়ে করবে বর্তমান চ্যাম্পিয়নরা। কোয়ার্টার ফাইনালের আরেক ম্যাচে মাঠে নামবে ভেনিজুয়েলা-কানাডা।
 
কোপার আমেরিকার কোয়ার্টার ফাইনালের সূচি
 
১ম ম্যাচ আর্জেন্টিনা-ইকুয়েডর সকাল ৭টা (৫ জুলাই)
২য় ম্যাচ ভেনিজুয়েলা-কানাডা সকাল ৭টা (৬ জুলাই)
৩য় ম্যাচ কলম্বিয়া- পানামা ভোর ৪টা (৭ জুলাই)
৪র্থ ম্যাচ ব্রাজিল-উরুগুয়ে সকাল ৭টা (৭ জুলাই)

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.