শতরানের জুটি গড়ে ফিরলেন সাকিব

0
96
ব্যাটিংয়ের সময় শাকিব

১৫ রানে দুই ওপেনারকে হারিয়ে বাংলাদেশের ব্যাটিং বিপর্যয়ের শুরু। ৫৯ রান হতেই আরও দুই উইকেট হারায় টাইগাররা। এরপর সাকিব-হৃদয় মিলে হাল ধরেছেন। দুজনে মিলে গড়েছেন শতরানের জুটি। ৬৫ বলে ফিফটি হাঁকিয়ে এগিয়ে যাচ্ছিলেন সেঞ্চুরির দিকে। কিন্তু এবারও হলো না। শার্দুল ঠাকুরের বলে বোল্ড হয়ে সাজঘরে ফেরেন তিনি। ফেরার আগে হৃদয়ের সঙ্গে ১০১ রানের জুটি গড়েন সাকিব। ৮৫ বলে ৬টি চার ও ৩ ছক্কায় ৮০ রানের ইনিংস খেলে যান তিনি।

বাংলাদেশ ৩৪ ওভারে ৫ উইকেট হারিয়ে ১৬১ রানে ব্যাট করছে। ক্রিজে হৃদয়ের সঙ্গী শামীম।

বরাবরের মত আজও ব্যর্থ টপঅর্ডার। শূন্য রানে বোল্ড হয়ে ফিরেছেন ওপেনার লিটন দাস (০)। তানজিদ তামিম নিজের দ্বিতীয় ম্যাচে করেন ১৩ রান। এরপর মাত্র ৪ রান করেই সাজঘরে ফিরেছেন দীর্ঘদিন পর ওয়ানডেতে ফেরা এনামুল। এরপর দলের হাল ধরেন সাকিব-মিরাজ। দলীয় ৫৯ রানে রোহিতের ক্যাচ বানিয়ে মিরাজকে ফেরান অক্ষর প্যাটেল। টাইগার এই অলরাউন্ডার ২৮ বলে করেন ১৩ রান।

বাংলাদেশ এই ম্যাচে একাদশে পাঁচ পরিবর্তন এনেছে। নাঈমের জায়গায় একাদশে ফিরেছেন তানজিদ তামিম। মুশফিকের জায়গায় খেলছেন এনামুল হক। তিন পেসার তাসকিন আহমেদ, হাসান মাহমুদ ও শরিফুলের জায়গায় একাদশে ঢুকেছেন শেখ মাহেদী, মুস্তাফিজুর রহমান ও তানজিম সাকিব।

ভারত একাদশে চার পরিবর্তন এনেছে। বিরাট কোহলির জায়গায় খেলছেন সূর্যকুমার যাদব। তিলক ভার্মা দলে ঢুকেছেন হার্ডিক পান্ডিয়ার জায়গায়। মোহাম্মদ শামি ও প্রসিদ্ধ কৃষ্ণা খেলছেন যথাক্রমে জাসপ্রিত বুমরাহ ও মোহাম্মদ সিরাজের জায়গায়।

বাংলাদেশের একাদশ: লিটন দাস, তানজিদ তামিম, এনামুল হক, সাকিব আল হাসান, তাওহীদ হৃদয়, মেহেদী মিরাজ, শামীম হোসেন, শেখ মাহেদী, নাসুম আহমেদ, মুস্তাফিজুর রহমান ও তানজিম সাকিব।

ভারতের একাদশ: রোহিত শর্মা, শুভমন গিল, সূর্যকুমার যাদব, কেএল রাহুল, তিলক ভার্মা, ইশান কিষাণ, রবিন্দ্র জাদেজা, অক্ষর প্যাটেল, শার্দুল ঠাকুর, মোহাম্মদ শামি, প্রসিদ্ধ কৃষ্ণা।

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.