এই জুলিয়াকেও মনে রাখতে হবে

0
17
জুলিয়া গার্নার। ছবি: রয়টার্স

অল্প সময়ের ক্যারিয়ারেই জিতেছেন এমি, গোল্ডেন গ্লোব। সাম্প্রতিক বছরগুলোয় তাঁর করা ওটিটির বেশির ভাগ কাজই আলোচিত হয়েছে। তবে এবার তিনি আলোচনায় সিনেমা দিয়ে। গত ২৭ সেপ্টেম্বর প্রেক্ষাগৃহে মুক্তি পেয়েছে তাঁর অভিনীত নতুন সিনেমা ‘অ্যাপার্টমেন্ট ৭/এ’। হচ্ছিল জুলিয়া গার্নারের কথা। ৩০ বছর বয়সী এই মার্কিন অভিনেত্রী আলোচনায় পর্দায় নানা বৈচিত্র্যময় চরিত্রে অভিনয় করে।

সিনেমা আর সিরিজের দর্শকের কাছে ‘রহস্যকন্যা’ হিসেবে পরিচিতি পেয়েছেন জুলিয়া। জুলিয়া অভিনীত ‘ওজার্ক’, ‘ইনভেনটিং আনা’, ‘দ্য রয়েল হোটেল’ সিনেমা ও সিরিজগুলোতে তাঁর চরিত্রের মধ্যে একটা গোপন ব্যাপার ছিল।

জুলিয়া গার্নার। ছবি: রয়টার্স

অভিনেত্রী অবশ্য মনে করেন, এটা একেবারেই কাকতালীয়। তাঁর অভিনীত ‘রুথ’, ‘আনা’ ও ‘হানা’ চরিত্রগুলো একে অন্যের চেয়ে আলাদা।

এর মধ্যে ‘ওজার্ক’-এর রুথ চরিত্রটিকে আলাদাভাবে মনে রাখতে চান জুলিয়া। নেটফ্লিক্সের এই ক্রাইম-ড্রামা সিরিজে অভিনয় করে সমালোচকদের ব্যাপক প্রশংসা পেয়েছেন। এ ছাড়া তিনটি এমি জিতেছেন, গোল্ডেন গ্লোবেও জিতেছেন সেরা পার্শ্ব অভিনেত্রীর পুরস্কার।

‘অ্যাপার্টমেন্ট ৭/এ’  সিনেমার পোস্টার। আইএমডিবি
‘অ্যাপার্টমেন্ট ৭/এ’ সিনেমার পোস্টার। আইএমডিবি

একই প্ল্যাটফর্মে প্রচারিত তাঁর পরের মিনি সিরিজ ইনভেনটিং আনাও প্রশংসিত ও পুরস্কৃত হয়। ২০১২ সাল থেকে সিনেমায় অভিনয় করলেও কার্যত নেটফ্লিক্সের দুই সিরিজ দিয়েই নতুন গতি পায় তাঁর ক্যারিয়ার।

একটু দেরিতে সাফল্য পেলেও জুলিয়া নিশ্চিত ছিলেন, তাঁর দিন আসবে। ভ্যানিটি ফেয়ারকে দেওয়া এক সাক্ষাৎকারে অভিনেত্রী জানান, ছোটবেলা থেকেই তিনি সিনেমার পোকা। ফলে ১৬ বছর বয়সে অভিনয়ের জন্য যখন পারিশ্রমিক পান, তখনই ঠিক করে ফেলেন নিজের ভবিষ্যৎ। মেরিল স্ট্রিপ, কেট ব্ল্যাঞ্চেট, জেনা রোলান্ডসকে প্রেরণা মেনে বড় হয়েছেন জুলিয়া। চান তাঁদের মতো প্রতিটি কাজেই নিজের ছাপ রাখতে।

তরুণ এই অভিনেত্রী এখন আলোচনায় ‘অ্যাপার্টমেন্ট ৭/এ’ দিয়ে। সাইকোলজিক্যাল থ্রিলার ঘরানার সিনেমাটি ১৯৬৮ সালে মুক্তি পাওয়া রোমান পোলানস্কির ‘রোজমেরিস বেবি’র প্রি–কুয়েল। প্রেক্ষাগৃহের পাশাপাশি ওটিটি প্ল্যাটফর্ম প্যারামাউন্ট প্লাসেও ছবিটি দেখা যাচ্ছে। নাতালি এরিকা জেমস পরিচালিত এ সিনেমায় জুলিয়া ছাড়াও আছেন ডায়ান ওয়েস্ট, জিম স্ট্রুগ্রেস প্রমুখ।

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.