আর্থারের নিয়োগকে ‘সার্কাসের ভাঁড়’ আখ্যা দিলেন রমিজ

0
106
সাবেক পাকিস্তান ক্রিকেটার ও পিসিবি চেয়ারম্যান রমিজ রাজা।

প্রোটিয়া ও অস্ট্রেলিয়ান কোচ মিকি আর্থারকে পাকিস্তান ক্রিকেট দলের (পুরুষ) পরিচালকের দায়িত্ব দিয়েছে পাকিস্তান ক্রিকেট বোর্ড (পিসিবি)। বৃহস্পতিবার বিষয়টি নিশ্চিত করেছে পিসিবি। ওই দিনই পিসিবির একহাত নিয়েছেন সাবেক পিসিবি চেয়ারম্যান রমিজ রাজা।

তার মতে, মিকি আর্থার দূর থেকে পাকিস্তান ক্রিকেট পরিচালনা করবেন। কাউন্টির ডার্বিশায়ারের কোচ হিসেবে ২০২৫ সাল পর্যন্ত চুক্তি করেছেন তিনি। ওই দায়িত্বও পালন করবেন, পিসিবির দায়িত্বও সামলাবেন। তার ওই নিয়োগকে সার্কাসের ভাঁড়ের সঙ্গে তুলনা করেছেন সাবেক ক্রিকেটার রমিজ রাজা।

সংবাদ মাধ্যম ক্রিকবাজকে রমিজ বলেছেন, ‘প্রথমত, পাকিস্তান এমন একজন কোচ বা পরিচালক নিয়োগ দিয়েছেন যিনি দূর থেকে কাজ করবেন। যার প্রধান চাকরি কাউন্টির দল সামলানো, এরপর পাকিস্তান ক্রিকেট বোর্ডের চাকরি। বিষয়টি গ্রামের সার্কাসের ভাঁড়ের মতো।’

আর্থারের নিয়োগ দিয়ে পিসিবি জানিয়েছে, দক্ষিণ আফ্রিকান এই কোচ দলের পরিকল্পনা সাজাবেন, তা প্রণয়ন করবেন এবং পাকিস্তান ক্রিকেটের দলের সামগ্রিক দিক পর্যবেক্ষণ করবেন। তবে দলের সঙ্গে সব সময় থাকবেন না। কারণ ডার্বিশায়ার ক্রিকেট ক্লাবের সঙ্গে তিনি সম্পৃক্ত।

তবে মিকি আর্থার ২০২৩ সালে ভারতে অনুষ্ঠিত বিশ্বকাপে, অস্ট্রেলিয়ার মাটিতে সিরিজে, ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে হোম সিরিজে এবং এশিয়া কাপের ভারত-পাকিস্তান ম্যাচে দলের সঙ্গে থাকবেন। আর্থারকে এভাবে নিয়োগ দেওয়ায় পিসিবির বর্তমান চেয়ারম্যান নাজাম শেঠির একহাত নিয়েছেন রমিজ রাজা।

তিনি বলেছেন, ‘পিসিবি চেয়ারম্যান, যিনি ক্রিকেট বোঝেন না, ক্লাবের একাদশে জায়গা পাওয়ার মতো যোগ্যতাও নেই, রাজনীতি করে বোর্ডে এসেছেন, ক্লাব ক্রিকেট চালানোর সংকীর্ণতা নিয়ে পাকিস্তান ক্রিকেট পরিচালনা করছেন এবং মাসে মাসে ১২ লাখ রুপি বেতন নিয়ে যাচ্ছেন।’

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.