আসামে মদের নেশায় চাকরি খোয়াচ্ছেন ৩০০ পুলিশ

0
73
আসামে ৩০০ পুলিশ সদস্যকে আগাম অবসরে পাঠানো হচ্ছে।

মদ্যপানে অভ্যস্ততা ও শারীরিকভাবে পুলিশে কাজ করার মতো অবস্থা না থাকায় ভারতের আসামে ৩০০ পুলিশ সদস্যকে আগাম অবসরে পাঠানো হচ্ছে। ইতোমধ্যে এ প্রক্রিয়া শুরু হয়েছে বলে জানিয়েছেন রাজ্যের মুখ্যমন্ত্রী হিমন্ত বিশ্ব শর্মা।

তিনি বলেন, শারীরিকভাবে পুলিশের কাজ করার মতো অবস্থায় নেই এমন তিনশজনকে চিহ্নিত করা হয়েছে। তারা এতটাই নেশাগ্রস্ত যে অফিস টাইমেও মদ খাচ্ছেন। তাদের জন্য থানা, পুলিশের অফিসে কাজের পরিবেশ বিঘ্নিত হচ্ছে। তাদেরকে আগাম অবসর দিয়ে নতুন লোক নেওয়া হবে। এই সিদ্ধান্তের আগে অভিযুক্তদেরকে অনেকবার সতর্ক করা হয়েছে এবং বিভাগীয় সাজা যা দেওয়া হয়েছে। তাতে কাজ না হওয়ায় এখন বাধ্যতামূলক অবসরে পাঠানো হচ্ছে। যাদেরকে বাধ্যতামূলক অবসরে পাঠানো হচ্ছে তারা অর্ধেক বেতন পাবেন।

আসামের মুখ্যমন্ত্রী বলেছেন, রাজ্যের পুলিশকর্মীদের মধ্যে মদ পানের প্রবণতা বেড়ে গেছে। এর প্রভাব পড়েছে পুলিশ কর্মীদের কাজে। নেশাগ্রস্ত পুলিশের আচরণ সরকারকে অস্বস্তিতে ফেলেছে। টিভি ক্যামেরার সামনে অশ্রাব্য ভাষায় গালমন্দ, অসদাচরণ, কিছুই বাদ থাকছে না।

এদিকে রাজ্যের কিছু পুলিশ সদস্য জানিয়েছেন, অনেক সময় ঘণ্টার পর ঘণ্টা তাদেরকে ডিউটিতে থাকতে হয়। দিনের পর দিন অনেকে নাইট ডিউটি করেন। তখন অনেকেই মদের আশ্রয় নেন। এভাবেই নেশাগ্রস্ত হয়ে পড়েন।

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.