ইরানে ‘শয়তানবাদ’ প্রচারের দায়ে গ্রেপ্তার ২৬১

0
73
ইরান
ইরানে ‘শয়তানবাদ’ প্রচারের দায়ে ২৬১ জন ব্যক্তিকে গ্রেপ্তার করেছে সেদেশের নিরাপত্তা বাহিনী। গ্রেফতারকৃতদের মধ্যে তিনজন ইউরোপীয় নাগরিকও রয়েছেন।
 
শুক্রবার (১৭ মে) এক প্রতিবেদনে এ তথ্য প্রকাশ করেছে আন্তর্জাতিক বার্তাসংস্থা এপি।
 
প্রতিবেদন অনুসারে, বৃহস্পতিবার (১৬ মে) রাতে অভিযান চালিয়ে এই ২৬১ জনকে গ্রেপ্তার করা হয়। গ্রেপ্তারদের মধ্যে ১৪৬ জন পুরুষ ও ১১৫ জন নারী। তাদের কাছ থেকে মদ ও ইরানের আইনে নিষিদ্ধ মাদক জব্দ করা হয়েছে।
 
বিবৃতি দিয়ে দেশটির পুলিশ জানিয়েছে, বৃহস্পতিবার রাতে রাজধানী তেহরানের পশ্চিমে অবস্থিত শাহরিয়ার শহরে অভিযান চালিয়ে শয়তানবাদ প্রচারকারীদের গ্রেপ্তার করা হয়। গ্রেপ্তার নারী-পুরুষের পোশাক, মুখ ও চুলে শয়তানবাদের প্রতীক ছিল।
 
বিবৃতিতে আরও বলা হয়েছে, গ্রেপ্তারের পাশাপাশি কর্তৃপক্ষ অভিযানের সময় শয়তানবাদের প্রতীক, মদযুক্ত পানীয় ও ভয়ঙ্কর মাদক জব্দ হয়। এ সময় ৭৩টি গাড়িও জব্দ করে পুলিশ।
 
২০০৯ সালের জুলাই মাসেও ইরানের উত্তর-পশ্চিমাঞ্চলীয় প্রদেশ আর্দেবিল থেকে শয়তানের উপাসনায় জড়িত থাকার অভিযোগে তিন ব্যক্তিকে গ্রেপ্তার করা হয়েছিল। এর আগে একই বছরের মে মাসে দক্ষিণাঞ্চলীয় শহর শিরাজ থেকে ‘শয়তান-উপাসক’ হিসেবে চিহ্নিত ১০৪ জনকে আটক করা হয়েছিল।
 
তারও আগে ২০০৭ সালে তেহরানের কাছাকাছি একটি বাগানে অনুষ্ঠিত অননুমোদিত রক কনসার্ট চলাকালে একই অভিযোগে ২৩০ জনকে গ্রেপ্তার করেছিল ইরানের নিরাপত্তা বাহিনী।

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.