ইরান ইংল্যান্ডের ম্যাচের প্রথমার্ধে ৩-০ গোল

0
146
ইংল্যান্ড-ইরান

কাতার বিশ্বকাপে ইরানের বিপক্ষে নিজেদের প্রথম ম্যাচের প্রথমার্ধে ৩-০ গোলের লিড নিয়েছিল ইংল্যান্ড। দ্বিতীয়ার্ধে সাকা নিজের দ্বিতীয় ও দলের চতুর্থ গোলটি করেন। এরপর এক গোল শোধ করে ব্যবধান ৪-১ করে ইরান। পরেই লিড ৫-১ করেছেন বদলি নামা মার্কোস রাশফোর্ড।

ম্যাচের ৩৫ মিনিটে হেডে গোল করেন ইংল্যান্ডের ১৯ বছরের অ্যাটাকিং মিডফিল্ডার জুডে বেলিংহ্যাম। লুক শ’র দারুণ এক ক্রস দেন। লাফিয়ে মাথা ছুঁইয়ে গোল করেন তিনি। ৩৪ মিনিটে ২১ বছরের সাকা বক্স থেকে বাঁ-পায়ের ভলিতে দলের দ্বিতীয় গোলটি করেন। তাকে গোলে সহায়তা দেন ডিফেন্ডার মাগুইরে।

একটু পরেই দলকে তৃতীয় লিড এনে দেন র্স্টালিং। তিনি যোগ করা সময়ে হ্যারি কেইনের পাস ধরে বল জড়িয়ে দেন জালে। ওই গোলেই প্রথমার্ধ শেষ করে ইংলিশরা।

ম্যাচের ৬২ মিনিটে র্স্টালিংয়ের পাস ধরে দলকে ৪-০ গোলে এগিয়ে নেন সাকা। তিন মিনিট পরে ইরানের সেরা তারকা মাহদি তারেমি গোল করেন। ওই স্বস্তি ৭১ মিনিটে বদলি হয়ে নেমেই কেড়ে নিয়েছেন রাশফোর্ড।

কঠিন পরীক্ষার ম্যাচে শুরুতেই ধাক্কা খায় ইরান। ইনজুরি নিয়ে মাঠ ছাড়েন দলটির শুরুর একাদশে থাকা গোলরক্ষক বেইরানভ্যান্ড। তার জায়গায় হোসাইন হোসেইনি মাঠে নেমেছেন।

বিশ্বকাপে নিজেদের প্রথম ম্যাচে শক্তিশালী দল নিয়ে মাঠে নেমেছে ইংল্যান্ড। তিন ফরোয়ার্ড, দুই অ্যাটাকিং মিডফিল্ডার ও এক ডিফেন্সিভ মিডফিল্ডার নিয়ে একাদশ সাজিয়েছেন ইংলিশ কোচ গ্যারেথ সাউথগেট।

ইংল্যান্ডের শুরুর একাদশ: পিকফোর্ড, ট্রিপিয়ার, হ্যারি মাগুইরে, জোন স্টোনস লুক শ’ ডিক্লান রিস, ম্যাসন মাউন্ট, বেলিংহ্যাম, সাকা, হ্যারি কেইন, র্স্টালিং।

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.