ইমেইল সার্ভার বন্ধ প্রসঙ্গে যা জানাল বিমান

0
96
ফাইল-ছবি

বিমানের ইমেইল সার্ভার সাময়িকভাবে বন্ধের বিষয়ে সম্প্রতি বেশ কিছু গণমাধ্যমে বিভ্রান্তিকর তথ্য প্রচার করা হচ্ছে বলে দাবি করেছে বিমান বাংলাদেশ এয়ারলাইন্স। এ বিষয়ে নিজেদের বক্তব্য তুলে ধরেছে বিমান কর্তৃপক্ষ।

আজ বৃহস্পতিবার বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের মহাব্যবস্থাপক (জনসংযোগ) তাহেরা খন্দকার স্বাক্ষরিত এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

এতে বলা হয়, ‘গত ১৮ মার্চ, ২০২৩ তারিখ শনিবার বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের কিছু সংখ্যক কম্পিউটার ও সার্ভার ম্যালওয়্যার দ্বারা আক্রান্ত হয়। সঙ্গে সঙ্গে ওই দিন সন্দেহযুক্ত সার্ভারটিকে আইসোলেটেড করে রাখা হয় এবং ইমেইল সার্ভিস বন্ধ করে দেয়া হয়।’

বিকল্প ব্যবস্থায় বিমানের অপারেশনাল কার্যক্রমের সঙ্গে সম্পর্কযুক্ত ইমেইল আইডিগুলো মাইক্রোসফট ক্লাউড সার্ভিসের মাধ্যমে চালু আছে বলে বিজ্ঞপ্তিতে জানানো হয়।

এতে আরও বলা হয়, ‘বিমান বাংলাদেশ এয়ারলাইন্স, ডিজিটাল নিরাপত্তা আইন ২০১৮, ধারা-১৫ অনুসারে একটি গুরুত্বপূর্ণ তথ্য পরিকাঠামো এর অধীনে তফসিলভুক্ত একটি প্রতিষ্ঠান বিধায় ডিজিটাল নিরাপত্তা এজেন্সি কর্তৃক প্রদত্ত কারিগরি দিক নির্দেশনার আলোকে পরবর্তী প্রয়োজনীয় পদক্ষেপ গ্রহণ করা হচ্ছে।’

এ বিষয়ে কোনো প্রকার বিভ্রান্তিমূলক তথ্য প্রচার না করার জন্যও বিজ্ঞপ্তিতে অনুরোধ জানানো হয়েছে। বিভ্রান্তিমূলক তথ্য প্রচার না করার জন্যও বিজ্ঞপ্তিতে অনুরোধ জানানো হয়েছে।

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.