ইনসাফ কমিটি ছাড়লে রেজা কিবরিয়াকে দলে ফেরানো হবে: নুর

0
102
নুরুল হক নুর

কবি ফরহাদ মজহার এবং বিএনপি থেকে বহিষ্কার হওয়া শওকত মাহমুদের নেতৃত্বাধী ইনসাফ কমিটির সঙ্গ ছাড়লে গণঅধিকার পরিষদের সাবেক আহ্বায়ক ড. রেজা কিবরিয়াকে ফের দলে ফেরানো হবে বলে জানিয়েছে দলটির সদস্য সচিব নুরুল হক নুর।

রোববার রাজধানীর পল্টনে দলীয় কার্যালয়ে এক সংবাদ সম্মেলনে এ কথা বলেন নুর। তিনি জানান, সোমবার দলের কাউন্সিলে সভাপতি ও সাধারণ সম্পাদক নির্বাচিত হবেন।

বছর দুই আগে গঠিত গণঅধিকার পরিষদে কয়েকদিন ধরেই অস্থিরতা চলছে। সরকারের সঙ্গে আঁতাতের অভিযোগ তুলে সম্প্রতি দলটির আহ্বায়ক পদ থেকে রেজা কিবরিয়াকে অপসারণ করেছেন নুরপন্থিরা। আর তার আগে বিদেশি গোয়েন্দা সংস্থার কাছ থেকে টাকা নেওয়ার অভিযোগ করে নুরকে বহিষ্কার করেন রেজা কিবরিয়া। দুই পক্ষই নিজেদের গণঅধিকার পরিষদের মূলধারা বলে দাবি করছে।

এদিকে কবি ফরহাদ মজহার এবং বিএনপি থেকে বহিষ্কার হওয়া শওকত মাহমুদের নেতৃত্বাধী ইনসাফ কমিটি গোয়েন্দা সংস্থা পরিচালিত বলে দাবি করেন নুর। তিনি সংবাদ সম্মেলনে বলেন, রেজা কিবরিয়া দলের প্রতিষ্ঠিত আহ্বায়ক। তাকে নিয়ে আমরা কাজ করবো। যদি তিনি ঘোষণা দেন যে, গোয়েন্দা সংস্থার তৎপরতার অংশ হবেন না, ইনসাফ কমিটিসহ শওকত মাহমুদদের কোনো অনুষ্ঠানে যাবেন না, তাহলে তাকে দলে ফিরিয়ে নেওয়া হবে।

তবে ডাকসুর সাবেক ভিপি নুরে দাবি, রেজা কিবরিয়া সেখানে (ইনসাফ কমিটি) জিম্মি হয়ে আছেন। তিনি সেখান থেকে সুবিধাও পাচ্ছেন। ওই মধু তিনি ছাড়তে পারবেন না।

দলের ভাঙন প্রসঙ্গে নুর বলেছেন, অতীতে আওয়ামী লীগ, বিএনপিও বহুবার ভেঙেছে।

নুর জানান, সোমবার সকাল ১০টা থেকে ১টা পর্যন্ত গণঅধিকার পরিষদের গঠনতন্ত্র অনুযায়ী কাউন্সিল অনুষ্ঠিত হবে। কাউন্সিলের মাধ্যমে নেতৃত্বের পরিবর্তন আসতে পারে।

তিনি বলেন, টান টান উত্তেজনা আছে। কাউন্সিল প্রতিযোগিতামূলক পরিবেশে হোক। কাজের জোরে এগিয়ে যেতে চাই। গায়ের জোর কিংবা গোয়েন্দা সংস্থার সাহায্যে নয়।

নুরের অভিযোগ, একটি পক্ষ কাউন্সিল বানচাল করার অপতৎপরতায় লিপ্ত রয়েছে। তাদের বুঝিয়ে কাউন্সিলে আনার চেষ্টা চলছে বলে জানান তিনি।

এদিকে রেজা কিবরিয়াপন্থিরা নিবন্ধনের দাবিতে চিঠি নিয়ে আজ নির্বাচন কমিশনে যান। তবে নুর বলেন, মাত্র ৩ জন গিয়েছেন। তাদের মুখে ছাই পড়বে। কাউন্সিল সফল হবে।

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.