ইউরোর জন্য প্রাথমিক দল ঘোষণা নেদারল্যান্ডসের

0
65
নেদারল্যান্ড দল
আর মাত্র ২৯ দিন পর জার্মানিতে পর্দা উঠতে যাচ্ছে ইউরো চ্যাম্পিয়নশিপের। টুর্নামেন্টটিকে কেন্দ্র করে ইতোমধ্যে স্কোয়াড ঘোষণা করতে শুরু করেছে জার্মানি এবং ফ্রান্সের মতো বড় বড় দলগুলো। সেই তালিকায় এবারে যুক্ত হলো নেদারল্যান্ডসের নামও।
 
শুক্রবার (১৭ মে) ইউরোর জন্য দল শক্তিশালী দল ঘোষণা করেছে ডাচ ফুটবল ফেডারেশন।
 
দলে ফেরানো হয়েছে ইনজুরিতে আক্রান্ত ডাচ মিডফিল্ডার ফ্রেঙ্কি ডি ইয়ংকে। ফিটনেস প্রমাণ করতে পারলে চূড়ান্ত দলে রাখা হতে পারে তাকে। এদিকে ৯ মাস বিরতির পর আবারও নেদারল্যান্ডসের দলে ফিরেছেন সাবেক অধিনায়ক জর্জিনিও ভাইনালদাম।
 
লিভারপুলের তিন ফুটবলার ফন ডাইক, রায়ান গ্রাভেনবার্খ এবং কোডি গাকপো দলে জায়গা করে নিয়েছেন। এছাড়াও বর্তমান সময়ে ডাচদের হয়ে দারুণ ছন্দে থাকা জাভি সিমন্স, ব্রায়ান ব্রবি এবং ডনিয়েল ম্যালেনও রয়েছেন দলে।
 
৩০ জনের দল দিলেও ডাচ কোচ কোম্যান বলেছেন, আগামী ২৯ মে চূড়ান্ত ২৬ জনের দল ঘোষণা করবেন তিনি।
 
ইউরো ২০২৪-এ গ্রুপ ‘ডি’ তে রয়েছে নেদারল্যান্ডস। যাদের গ্রুপে রয়েছে সাবেক ইউরো চ্যাম্পিয়ন ফ্রান্স। বাকি দুই দল হিসেবে রয়েছে অস্ট্রিয়া ও পোল্যান্ড।
 
নেদারল্যান্ডসের ইউরো প্রাথমিক দল:
 
গোলরক্ষক: বার্ট ভারব্রাগেন, নিক ওলি, জাস্টিন বিলো, মার্ক ফ্লেকেন।
 
ডিফেন্ডার: ডেনজেল ডামফ্রাইস, জেরেমি ফ্রিমপং, লুটশারেল গার্টরুইডা, নাথান আকে, ডেলি ব্লিন্ড, ভার্জিল ফন ডাইক, মাথিয়াস ডি লিট, ইয়ান মাতসেন, মিকি ফন দি ফেন, স্টেফান দি ভিজ।
 
মিডফিল্ডার: মার্টেন ডি রুন, রায়ান গ্রাভেনবার্খ, ফ্রেঙ্কি ডি ইয়ং, টিউন কুপমেইনার্স, টিয়ানি রেইনডার্স, জার্ডি শাউটেন, জাভি সিমন্স, কুইন্টেন টিম্বার, জোয়ে ভিরম্যান ও জর্জিনিও ভাইনালডাম।
 
ফরোয়ার্ড: স্টেভেন বার্গউইন, ব্রায়ান ব্রবি, মেম্ফিস ডিপাই, কোডি গাকপো, ডনিয়েল ম্যালেন, ভাউট ভেগহোর্স্ট।

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.