ঢালিউডে সিনেমায় নতুন তিন মুখ

0
134
সাজ্জাদ হোসাইন, আলিশা ইসলাম ও জেসিয়া ইসলাম।

সৌন্দর্য প্রতিযোগিতার মঞ্চ থেকে নেমেই অনেকে একের পর এক সিনেমা করেছেন, কাউকে কাউকে বলিউডের সিনেমায়ও দেখা গেছে। তবে জেসিয়া ‘ধীরে চলো’ নীতিতে বিশ্বাস রাখেন, ২০১৭ সালে ‘মিস ওয়ার্ল্ড বাংলাদেশ’ নির্বাচিত হওয়ার ছয় বছর পর সিনেমায় অভিষেক ঘটছে তাঁর।

এর মধ্যে সিনেমার প্রস্তাব পাননি, ব্যাপারটি তেমন না। কাঙ্ক্ষিত সিনেমার চিত্রনাট্যের জন্য অপেক্ষায় ছিলেন জেসিয়া। সেই অপেক্ষার ফল এমআর–নাইন: ডু অর ডাই ছবিটি। এ ছবিতেই যাত্রা শুরু তাঁর। ক্যারিয়ারের প্রথম সিনেমায় হলিউড তারকা ফ্রাঙ্ক গ্রিলো, বলিউডের অভিনেত্রী সাক্ষী প্রধানদের সহশিল্পী হিসেবে পেয়েছেন জেসিয়া।

Prothom alo image
জেসিয়া ইসলামছবি: শিল্পীর সৌজন্যে

গত সোমবার বিকেলে তিনি বলেন, ‘প্রথম সিনেমাটা বুঝে শুনে করতে চাচ্ছিলাম। এই সিনেমা বেস্ট, এটা দিয়ে আমার অভিষেক হওয়াটা সত্যিই আনন্দের এতে হলিউডের শিল্পীরা আছেন। ’

এমআর-নাইন: ডু অর ডাই সিনেমায় রূপা চরিত্রে অভিনয় করেছেন জেসিয়া। চরিত্রটি ধারণে কোভিডের মধ্যে প্রায় দেড় বছর ধরে অভিনয় ও মারামারির প্রশিক্ষণ নিয়েছেন তিনি। প্রশিক্ষণে তাঁর সঙ্গে ছিলেন আলিশা ইসলাম ও সাজ্জাদ হোসাইন।

প্রথমবার বড় পর্দায় নিজেকে দেখার জন্য মুখিয়ে আছেন জেসিয়া। এমআর-নাইন: ডু অর ডাই–এর পর আরও কয়েকটি সিনেমায় পাওয়া যাবে জেসিয়াকে। একাধিক সিনেমার বিষয়ে প্রাথমিক কথাবার্তা হলেও এখনো চূড়ান্ত হয়নি। চূড়ান্ত হলেই নতুন সিনেমার খবর দেবেন তিনি।

মডেল হিসেবে পরিচিতি পাওয়া জেসিয়া অভিনেত্রী হিসেবে নিজেকে প্রতিষ্ঠিত করতে চান। পরিকল্পনা নিয়ে জানতে চাইলে তিনি বলেন, ‘অভিনয়ে মনোযোগ দিতে চাই। ভালো ভালো কাজ করতে চাই।’

জেসিয়ার মতো আলিশাও সৌন্দর্য প্রতিযোগিতার মঞ্চ থেকেই সিনেমায় এসেছেন। ২০১৯ সালে মিস ইউনিভার্স বাংলাদেশে প্রতিযোগিতায় প্রথম রানারআপ নির্বাচিত হয়ে আলোচনায় আসেন আলিশা। এর আগে থেকেই মডেলিং করেছেন তিনি, বিলবোর্ডে দেখা গেছে তাঁকে। চার বছর পর এমআর-নাইন: ডু অর ডাই দিয়ে বড় পর্দায় আসছেন আলিশা, এতে নবনীতা চরিত্রে পাওয়া যাবে তাঁকে। সোমবার বিকেলে তিনি বলেন, ‘এই সিনেমায় কাজের সুযোগ পাওয়াটা আমার জন্য আনন্দের। মুক্তি পাওয়ার পর দর্শকের প্রতিক্রিয়া কেমন হবে—সেটা জানার জন্য আমি অপেক্ষায় করছি।’

Prothom alo image
আলিশা ইসলাম, ছবি: শিল্পীর সৌজন্যে

এর আগে ভালোবাসার প্রজাপতি নামে আরেকটি সিনেমার দৃশ্য ধারণ করেছেন আলিশা ইসলাম। সিনেমাটি এখনো মুক্তি পায়নি। প্রেক্ষাগৃহে এবারই আলিশার প্রথম কোনো সিনেমা মুক্তি পাচ্ছে। এর আগে একটি ওটিটি প্ল্যাটফর্মে আজ একটি বিশেষ দিন নামে একটি ওয়েব ফিল্ম মুক্তি পেয়েছে। তবে এটি মোটেও সাড়া ফেলতে পারেনি। যে কারণে আলিশাও আলোচনায় আসেননি। তবে হতাশ নন তিনি, মডেলিংয়ের চেয়ে অভিনয়েই জোর দিতে চান আলিশা।

Prothom alo image
সাজ্জাদ হোসাইন ছবি: শিল্পীর সৌজন্যে

সিনেমায় সোহেল রানা চরিত্রে পর্দায় আসছেন তরুণ অভিনেতা সাজ্জাদ হোসাইন। ২০১৯ সালে চ্যানেল আই ‘কে হবে মাসুদ রানা’ প্রতিযোগিতায় প্রথম রানারআপ হয়ে আলোচনায় আসেন তিনি; এরপর নাম লেখান এমআর-নাইন: ডু অর ডাই সিনেমায়। এর আগে দুয়েকটি সিনেমার দৃশ্য ধারণ করলেও তাঁর প্রথম সিনেমা হিসেবে এটিই মুক্তি পাচ্ছে।

চট্টগ্রামের ছেলে সাজ্জাদ ২০০৮ সালে পড়াশোনার জন্য যুক্তরাজ্যে যান। পড়াশোনার ফাঁকে লন্ডনে উদীচী শিল্পীগোষ্ঠীর থিয়েটারে মঞ্চনাটক করেছেন। সিনেমায় অভিনয়ের জন্য প্রায় আড়াই বছর ধরে নিজেকে প্রস্তুত করেছেন তিনি।

গত সোমবার সাজ্জাদ বলেন, ‘ছোটবেলা থেকেই মাসুদ রানা পড়ে বড় হয়েছি। মাসুদ রানার সিনেমায় অভিনয়ের স্বপ্ন ছিল আমার, সেটা পূরণ হচ্ছে। এটা আমার জন্য আনন্দের ঘটনা। নিজেকে ভালো অভিনেতা হিসেবে প্রতিষ্ঠিত করতে চাই।’

কোন বিবেচনায় তাঁদের সিনেমায় নেওয়া হলো? এমন প্রশ্নের জবাবে সিনেমার অন্যতম প্রযোজক আবদুল আজিজ জানান, কাজী আনোয়ার হোসেন রূপা, নবনীতা ও সোহেলের যেমন বর্ণনা দিয়েছে, সেটা মাথায় রেখে তাঁরা অডিশন নিয়েছেন। অডিশনে নির্বাচিত হওয়ার পর জেসিয়া, আলিশা ও সাজ্জাদকে চূড়ান্ত করা হয়েছে। তাঁদের অভিনয়ের প্রশিক্ষণ দিয়েছেন অভিনেতা আবুল কালাম আজাদ, মারামারির প্রশিক্ষণ দিয়েছেন ফিটনেস প্রশিক্ষক খসরু রুমী।

বাংলাদেশের জাজ মাল্টিমিডিয়া ও হলিউডের সিলভার নাইনের যৌথ প্রযোজনায় এমআর-নাইন: ডু অর ডাই সিনেমাটি নির্মাণ করেছেন বাংলাদেশি বংশোদ্ভূত হলিউড নির্মাতা আসিফ আকবর। মুক্তি পাবে ২৫ আগস্ট।

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.