আ.লীগের ৩৩৬২ মনোনয়ন ফরম বিক্রি, আয় পৌনে ১৭ কোটি

0
127
আওয়ামী লীগ

দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচন ঘিরে আওয়ামী লীগের ৩ হাজার ৩৬২ মনোনয়ন ফরম বিক্রি হয়েছে। মনোনয়ন ফরম বিক্রি করে দলটি আয় করেছে ১৬ কোটি ৮১ লাখ টাকা।

মঙ্গলবার বিকেল সোয়া ৫টার দিকে বঙ্গবন্ধু এভিনিউতে আওয়ামী লীগ কার্যালয়ে ব্রিফিংয়ে এ তথ্য জানান দলটির দপ্তর সম্পাদক বিপ্লব বড়ুয়া।

গত শনিবার থেকে আজ মঙ্গলবার বিকেল ৪টা পর্যন্ত দলটির মনোনয়ন ফরম বিক্রি ও জমা দেওয়ার কার্যক্রম চলে।

প্রথম দিনে ১ হাজার ৭৪টি মনোনয়ন ফরম সংগ্রহ করেন প্রার্থীরা। এর মধ্যে ১ হাজার ৬০টি মনোনয়ন ফরম সরাসরি সংগ্রহ করা হয়েছে। আর অনলাইনে ১৪ জন মনোনয়ন ফরম সংগ্রহ করেছেন। দ্বিতীয় দিনে ১ হাজার ২১২টি মনোনয়ন ফরম বিক্রি করে দলটি। এর মধ্যে সরাসরি সংগ্রহ করা হয় ১ হাজার ১৮০টি। আর অনলাইনে বিক্রি হয়েছে ৩২টি। তৃতীয় দিনে ৭৩৩ জন দলটির মনোনয়ন ফরম কিনেছেন। এর মধ্যে সরাসরি মনোনয়ন ফরম কিনেছেন ৭০৯ জন। বাকি ২৪ জন মনোনয়ন সংগ্রহ করেছেন অনলাইনে। আর শেষ দিনে মনোনয়ন ফরম বিক্রি হয় ৩৪৩টি।

এর মধ্যে বিভাগ অনুযায়ী ঢাকায় ৭৩০টি, চট্টগ্রামে ৬৫৯টি, রাজশাহীতে ৪০৯টি, খুলনায় ৪১৬টি, রংপুরে ৩০২টি, ময়মনসিংহে ২৯৫টি, সিলেট ১৭২টি এবং বরিশালে ২৫৮টি মনোনয়ন বিক্রি করে দলটি। অনলাইনে মোট মনোনয়ন ফরম বিক্রি ১২১টি৷

ইসি ঘোষিত তপশিল অনুযায়ী, ২০২৪ সালের ৭ জানুয়ারি দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচন অনুষ্ঠিত হবে। মনোনয়নপত্র দাখিলের শেষ দিন ৩০ নভেম্বর, মনোনয়নপত্র যাচাই বাছাই চলবে ১ থেকে ৪ ডিসেম্বর, মনোনয়ন আপিল ও নিষ্পত্তি ৬ থেকে ১৫ ডিসেম্বর, প্রার্থিতা প্রত্যাহারের শেষ তারিখ ১৭ ডিসেম্বর, প্রতীক বরাদ্দ দেয়া হবে ১৮ ডিসেম্বর। ১৮ ডিসেম্বর নির্বাচনী প্রচার-প্রচারণা শুরু হয়ে ৫ জানুয়ারি সকাল ৮টা পর্যন্ত চলবে।

এবার আওয়ামী লীগের মনোনয়ন ফরম কিনতে প্রার্থীদের গুণতে হয়েছে ৫০ হাজার টাকা। আগামী বৃহস্পতিবার (২৩ নভেম্বর) সকাল ১১টায় আওয়ামী লীগের সংসদীয় মনোনয়ন বোর্ডের সভা রয়েছে। এই বোর্ড যাচাই বাছাই করে এবারের নির্বাচনে দলটির প্রার্থী চূড়ান্ত করবেন।

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.