আহতদের চিকিৎসায় ছাত্রদের ‘ইমার্জেন্সি হেলথ ফোর্স’ গঠন

0
27
বৈষম্যবিরোধী আন্দোলন স্থগিত করে সংবাদ সম্মেলন। ফাইল ছবি

কোটা আন্দোলনে আহতদের সুচিকিৎসা নিশ্চিতে ‘ইমার্জেন্সি হেলথ ফোর্স’ গঠন করেছে বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলন।

শুক্রবার (২৬ জুলাই) গণমাধ্যমে পাঠানো প্রেস বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

এতে বলা হয়, বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনে ছাত্র-জনতার ওপর হামলা ও গুলিতে ১৫ হাজারের অধিক আন্দোলনরত ছাত্র ও জনতা আহত হয়েছেন। আহতদের সুচিকিৎসা নিশ্চিতের লক্ষ্যে বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলন ‘ইমার্জেন্সি হেলথ ফোর্স’ গঠনের উদ্যোগ নিয়েছে। একই সঙ্গে সারা দেশে প্রতিটি জেলায় মেডিকেল শিক্ষার্থী ও আন্দোলনের সমন্বয়কদের স্ব-উদ্যোগে ‘ইমার্জেন্সি হেলথ ফোর্স’ গঠনের আহ্বান করা যাচ্ছে।

ঢাকায় ‘ইমার্জেন্সি হেলথ ফোর্স’ এর সমন্বয় করবেন- মো. মাহিন সরকার (০১৭৩১৮১৪৪৪৯), রিফাত রশিদ (০১৮৬৩৪০৩৬৬২) এবং সারাদেশে ‘ইমার্জেন্সি হেলথ ফোর্স’এর সমন্বয় করবেন- আব্দুল হান্নান মাসুদ (০১৮৬৮৬১২৪৭৮)।

বিজ্ঞপ্তিতে আরও বলা হয়, সারাদেশে আন্দোলনরত শিক্ষার্থীদের হয়রানির উদ্দেশ্যে বিভিন্ন মামলা হয়েছে এবং অনেককেই গ্রেপ্তার করা হয়েছে। শিক্ষার্থীদের আইনি সহায়তা দেওয়ার উদ্দেশ্যে ‘লিগ্যাল এইড ফর স্টুডেন্টস’ গঠনের উদ্যোগ নেওয়া হচ্ছে। এর সমন্বয় করবেন- আব্দুল্লাহ সালেহীন অয়ন। একই সঙ্গে সারাদেশে প্রতিটি জেলায় আইনজীবী, আইনে অধ্যয়নরত শিক্ষার্থী ও সমন্বয়কদের স্ব-উদ্যোগে ‘লিগ্যাল এইড ফর স্টুডেন্টস’ গঠনের আহ্বান জানানো হয়।

এ ছাড়া ২৬ ও ২৭ জুলাই সারাদেশে আহত ছাত্র-জনতার চিকিৎসা নিশ্চিতে ‘ইমার্জেন্সি হেলথ ফোর্স’ ও আইনি সহায়তা নিশ্চিতে ‘লিগ্যাল এইড ফর স্টুডেন্টস’কে জোরালো কার্যক্রম পরিচালনার আহ্বান জানানো হয়।

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.