নেতানিয়াহুর শরীরে বসানো হলো পেসমেকার

0
70
ইসরায়েলের প্রধানমন্ত্রী বেনিয়ামিন নেতানিয়াহু, ফাইল ছবি: রয়টার্স

ইসরায়েলের প্রধানমন্ত্রী বেনিয়ামিন নেতানিয়াহুর শরীরে পেসমেকার বসানো হয়েছে। এ জন্য তাঁর অস্ত্রোপচার করা হয়েছে। স্থানীয় সময় গতকাল রোববার নেতানিয়াহুর কার্যালয় এক বিবৃতিতে এ তথ্য জানিয়েছে।

নেতানিয়াহুর কার্যালয় এক বিবৃতিতে জানিয়েছে, তেল হাশোমের এলাকায় সেবা মেডিকেল সেন্টারে রাতে নেতানিয়াহুর শরীরে পেসমেকার বসানো হয়। এ সময় নেতানিয়াহুকে ঘুম পাড়িয়ে রাখা হয়। নেতানিয়াহু অসুস্থ থাকার সময় দায়িত্ব সামলাবেন বিচারমন্ত্রী ও উপপ্রধানমন্ত্রী ইয়ারিভ লেভিন।

ফেসবুক পেজে পোস্ট করা ভিডিওতে নেতানিয়াহু বলেন, ‘এক সপ্তাহ আগে বিশেষ যন্ত্রের সাহায্যে আমার হৃদ্‌যন্ত্র পরীক্ষা করা হয়। চিকিৎসকেরা পেসমেকার বসানোর প্রয়োজনীয়তার কথা বলেন। ’ খুবই ভালো বোধ করছেন ও চিকিৎসকের পরামর্শমতো চলছেন বলে জানান নেতানিয়াহু।

গত সপ্তাহে সেবার ওই স্বাস্থ্যকেন্দ্রের হৃদ্‌রোগবিষয়ক চিকিৎসক অমিত সেগেভ বলেন, তাঁর হৃদ্‌যন্ত্রের কার্যকারিতা পর্যবেক্ষণের জন্য হোল্টার মনিটর নামে বিশেষ একটি যন্ত্র বসানোর সিদ্ধান্ত নেওয়া হয়েছে।

বিচারব্যবস্থার সংস্কার নিয়ে চাপের মুখে রয়েছেন ইসরায়েলের দীর্ঘদিন ধরে ক্ষমতায় থাকা নেতানিয়াহু। দেশটিতে এই সংস্কারের প্রতিবাদে বিক্ষোভ চলছে।

আজ রোববার সংস্কার বিলের ওপর পার্লামেন্টে ভোট হওয়ার কথা ছিল। নেতানিয়াহুর অসুস্থতার কারণে আগামীকাল সোমবার এই ভোট হবে।

এক সপ্তাহ আগে ৭৩ বছর বয়সী নেতানিয়াহুকে এই হাসপাতালে ভর্তি করা হয়। প্রচণ্ড গরমে পানিশূন্যতার কারণে অসুস্থ হয়ে তিনি সেখানে ভর্তি হন। এক রাত থাকার পর তাঁকে ছেড়ে দেওয়া হয়।

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.